তিন দফা দাবিতে অনড় ছাত্রীরা

ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

তিন দফা দাবিতে অনড় ছাত্রীরা

শাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৩ ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১০:২০ ১৮ জানুয়ারি ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা হলের ছাত্রীরা তিন দফা দাবিতে অনড় রয়েছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা হলের ছাত্রীরা তিন দফা দাবিতে অনড় রয়েছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা হলের ছাত্রীরা তিন দফা দাবিতে অনড় রয়েছে। আজ শনিবার সন্ধ্যা সাতটা পর্যন্ত বেধে দেওয়া সময়ে তাদের দাবি আদায় না হলে আন্দোলন চলমান থাকবে বলে জানান ছাত্রীরা।

শনিবার (১৫ জানুয়ারি) বিকেল থেকে ঐ হলের ছাত্রীরা সহ বিশ্ববিদ্যালয়ের অন্য হল ও মেসের ছাত্রীরা একত্রে জড়ো হয়ে গোলচত্বরে অবস্থান করছে। 

আন্দোলনরত ছাত্রীরা বলছেন, হলের অব্যবস্থাপনা ও হল প্রভোস্টের স্বৈরাচারী আচরণে তারা অসন্তুষ্ট। অতিসত্বর হলের সকল সমস্যার সমাধানসহ তাদের উত্থাপিত দাবিগুলো মেনে না নিলে আন্দোলন অব্যাহত থাকার হুঁশিয়ারি দিয়েছে তারা।

এর আগে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুননেসা হলের এক শিক্ষার্থী বিভিন্ন সমস্যা নিয়ে সংশ্লিষ্ট হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা কে কল দেন। উত্তরে জাফরিন আহমেদ লিজা খারাপ মন্তব্য করেন। এতে শিক্ষার্থীরা অসন্তুষ্ট হয়ে মধ্যরাতে হল প্রভোস্টের পদত্যাগসহ বিভিন্ন দাবি নিয়ে আন্দোলনে নেমে পড়ে।

পরে রাত আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের আশ্বাসে তারা আন্দোলন বন্ধ করে হলে ফিরে যায়। শুক্রবার সকাল এগারোটায় তাদের দাবিগুলো উত্থাপন করতে বলেন তিনি। এরই প্রেক্ষিতে শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে সাক্ষাৎ করে শিক্ষার্থীদের এক প্রতিনিধি দল।

এসময় শিক্ষার্থীদের সকল দাবি মেনে নিয়ে তা বাস্তবায়নে একমাসের সময় চান উপাচার্য। কিন্তু শিক্ষার্থীরা একমাস সময় না মেনে নিয়ে উপাচার্যের ভবনের সামনে অবস্থান করে হল প্রভোস্টের পদত্যাগ দাবি করেন। 

এদিকে হল প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তাদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার জন্য প্রভোস্টের রুমে শুক্রবার বিকেলে তালা ঝুলিয়েছে ছাত্রীরা। সেই সাথে আজ সন্ধ্যা সাতটা পর্যন্ত ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে তারা।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »