ইন্ডিপেন্ডেন্স কাপের চ্যাম্পিয়ন ওয়ালটন মধ্যাঞ্চল

ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২,   ১৪ মাঘ ১৪২৮,   ২৩ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

ইন্ডিপেন্ডেন্স কাপের চ্যাম্পিয়ন ওয়ালটন মধ্যাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৮ ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:২১ ১৫ জানুয়ারি ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণ ইন্ডিপেন্ডেন্স কাপের শিরোপা জিতেছে ওয়ালটন মধ্যাঞ্চল। শনিবার অনুষ্ঠিত আসরের ফাইনাল ম্যাচে বিসিবি দক্ষিণাঞ্চলকে হেসেখেলে হারিয়ে শিরোপা জিতেছে দলটি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দক্ষিণাঞ্চল। ৪৮.৫ ওভারে অলআউট হওয়ার আগে দলটি সংগ্রহ করতে পারে মাত্র ১৬৩ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার পিনাক ঘোষ। এছাড়া নাহিদুল ইসলামের ব্যাট থেকে আসে ৩১ রান। মধ্যাঞ্চলের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল ইসলাম অপু, সৌম্য সরকার, হাসান মুরাদ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে মধ্যাঞ্চলের উদ্বোধনী জুটিতে আসে ৬৫ রান। সৌম্য সরকার ২১ ও মিজানুর রহমান ৩৯ রান করে বিদায় নেয়ার পর আব্দুল মজিদ ও মোহাম্মদ মিঠুন এক অঙ্কের ঘরে আউট হলে একটু চাপ সৃষ্টি হয়। তবে এরপর আর উইকেট হারাতে হয়নি।

অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে আল আমিন দেখেশুনে খেলতে থাকেন। চতুর্থ উইকেটে দুজনের ৮৮ রানের অবিচ্ছিন্ন জুটি দলের জয় নিশ্চিত করে। আল আমিন ৬৯ বলে ৫৩ ও মোসাদ্দেক ৮৫ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন। দক্ষিণাঞ্চলের পক্ষে নাসুম আহমেদ একাই শিকার করেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

বিসিবি দক্ষিণাঞ্চল: ১৬৩/১০ (৪৮.৫ ওভার)
পিনাক ৩৫, নাহিদুল ৩১, অমিত ২৯, বিজয় ২০,
সৌম্য ১৯/২, মৃত্যুঞ্জয় ২৬/২, অপু ২৮/২, মুরাদ ২৯/২, মোসাদ্দেক ৪৫/২

ওয়ালটন মধ্যাঞ্চল: ১৬৪/৪ (৪২.৩ ওভার)
আল আমিন ৫৩*, মিজানুর ৩৯, মোসাদ্দেক ৩৩*, সৌম্য ২১
নাসুম ৩২/৩

ফল: ওয়ালটন মধ্যাঞ্চল ৬ উইকেটে জয়ী।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »