র‍্যাবের জালে রাঙ্গুনিয়ার ত্রাস তৌহিদ

ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

র‍্যাবের জালে রাঙ্গুনিয়ার ত্রাস তৌহিদ

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৫ ১৫ জানুয়ারি ২০২২  

র‌্যাবের হাতে গ্রেফতার তৌহিদ

র‌্যাবের হাতে গ্রেফতার তৌহিদ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় অভিযান চালিয়ে হত্যাসহ ছয় মামলার আসামি তৌহিদুল ইসলাম ওরফে সন্ত্রাসী তৌহিদকে গ্রেফতার করেছে র‍্যাব।

শনিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। এর আগে, শুক্রবার সন্ধ্যায় উপজেলার রানীরহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার তৌহিদ একই উপজেলার পিয়ার মোহাম্মদ বাড়ির আনোয়ার হোসেন চৌধুরীর ছেলে।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় রানীরহাট এলাকায় অভিযান চালানো হয়। ওই সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে শীর্ষ সন্ত্রাসী তৌহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়। অবৈধ অস্ত্র বহন করে রাঙ্গুনিয়া এলাকায় প্রভাব বিস্তার করতেন তৌহিদ। তার বিরুদ্ধে হত্যা, চুরি, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রমসহ বিভিন্ন অপরাধে ছয়টি মামলা রয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে, মঙ্গলবার বিকেলে নগরীর আকবরশাহ থানার একেখান এলাকায় অভিযান চালিয়ে রাউজানে সিনেমা স্টাইলে যুবলীগ কর্মী শহিদুল আলম হত্যা মামলার প্রধান আসামি আজিজ উদ্দিন ওরফে আজিজ্যা ওরফে ইমুকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতার আজিজ উদ্দিন রাউজানের হরিষখান এলাকার বজল আহাম্মদের ছেলে।

র‍্যাব জানায়, ২০১৫ সালে রাউজান উপজেলার রাউজান-রাঙ্গামাটি সড়কের চারাবটতল এলাকায় মুখোশ পরে সিনেমা স্টাইলে মাইক্রোবাস থেকে নেমে গুলি চালিয়ে যুবলীগ কর্মী শহিদুল আলমকে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় রাউজান থানায় হত্যা মামলা করে তার পরিবার।

ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। এরপরই মামলার প্রধান আসামি আজিজ উদ্দিনসহ হত্যার সঙ্গে জড়িতরা বিদেশে পালিয়ে যান। বিদেশে পালিয়ে গেলেও সেখান থেকেই নিজের বাহিনী পরিচালনা করতেন আজিজ।

এদিকে, ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারি ও তথ্য প্রযুক্তির ব্যবহার অব্যাহত রাখে র‍্যাব। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে আকবরশাহ থানার একেখান এলাকায় অভিযান চালিয়ে আজিজকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পাঁচটি হত্যা মামলাসহ চুরি, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগে মোট ১৪টি মামলা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »