শুনতে অসুবিধে হচ্ছিল যুবকের, কান থেকে আস্ত তেলাপোকা বের করলেন চিকিৎসক!

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

শুনতে অসুবিধে হচ্ছিল যুবকের, কান থেকে আস্ত তেলাপোকা বের করলেন চিকিৎসক!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৯ ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৫৩ ১৫ জানুয়ারি ২০২২

ছবি: কান থেকে বের করা সেই তেলাপোকা ও জেন ওয়েডিং

ছবি: কান থেকে বের করা সেই তেলাপোকা ও জেন ওয়েডিং

কানের মধ্যে একটা অদ্ভুত অনুভূতি হচ্ছিল বেশ কিছুদিন ধরেই। শেষে কোনও সুরাহা না হলে চিকিৎসকের কাছে গিয়েছিলেন এক যুবক। তার পর যা কাণ্ড ঘটল, তা হয়তো চিকিৎসক রোগী এবং বাকিরা সকলেই চিরকাল মনে রাখবেন। শুষে ও টেনে বের করার যন্ত্র এবং টুইজার দিয়ে কান থেকে বের হল তেলাপোকা। যদিও ততক্ষণে সেটির প্রাণ গিয়েছে।

নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরের বাসিন্দা জেন ওয়েডিং নামের সেই যুবক প্রথমে ভেবেছিলেন তার কানে স্নান করতে গিয়ে পানি ঢুকেছে। কিন্তু অস্বস্তি না যাওয়ায় কয়েকদিন পরই ইএনটি’র কাছে গিয়েছিলেন তিনি।

সেখানে গিয়েই চিকিৎসক উদ্ধার করেন, কানের ভিতর বাড়িতেই কোনও ভাবে তেলাপোকা ঢুকেছে ওই ব্যক্তির। সেই কথা জানার পর ওই ব্যক্তির প্রায় জ্ঞান চলে যাওয়ার অবস্থা।

আরো পড়ুন>> যৌতুক চাওয়ায় জামাইকে বাড়িতে ডেকে বেধড়ক পিটুনি

তিনি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, গত ৭ জানুয়ারি স্থানীয় একটি পুলে সাঁতার কাটতে গিয়েছিলেন তিনি। বাড়িতে ফিরে এসে ঘুমিয়ে পড়েন। কয়েক ঘণ্টা বাদে ওঠার পর তিনি বুঝতে পারেন, কানে কিছুই শুনতে পাচ্ছেন না। বাবা-মাকে জানালে, তারা কান টেনে দেখেন ভিতরে কিছু একটা নড়ছে।

আরো পড়ুন>> মুখোমুখি সংঘর্ষ এড়ালো দুই বিমান, ভাগ্যক্রমে বাঁচলেন শতাধিক যাত্রী

পরদিন সকালেই ওয়েডিং ডাক্তারের কাছে যান। এবং সেখানে তাকে ইঞ্জেকশন ও অ্যান্টিবায়োটিকস দেওয়া হয়। কানের ভিতর গরম হাওয়া দিতে বলা হয়। এর পরেও সমস্যা থাকলে আরেকবার দেখানোর নির্দেশ দেওয়া হয়। ফিরে যাওয়ার পরেও কোনও সমস্যার সমাধান হয় না, বরং অস্বস্তি বাড়তেই থাকে। ঘুমোতে, শুতে এবং শুনতে সমস্যা চলতেই থাকে। এর পর ফের ১০ জানুয়ারি ডাক্তারের কাছে যান ওয়েডিং। কানের ভিতর ফুটো করে দেখতে হয় ডাক্তারকে।

কানের ভিতর উঁকি দিতেই ডাক্তার বলে ওঠেন, 'তোমার কানের ভিতরে কোনও পোকা রয়েছে।' এর পর শুষে নেয়ার যন্ত্র ও টুইজার দিয়ে মরা তেলাপোকাকে টেনে বের করেন কান থেকে।

ডাক্তার জানান, এর আগে কোনওদিন এমন কাণ্ড দেখেননি তিনি। ওয়েডিং সেই মরা তেলাপোকাটি ডাক্তারকেই স্মৃতিচিহ্ন হিসেবে দিয়ে এসেছেন।

সূত্র: ডেইলি মেইল

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »