বিশ্বকাপের বিশ্বসেরা একাদশে মিরাজ

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

বিশ্বকাপের বিশ্বসেরা একাদশে মিরাজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৭ ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৪১ ১৪ জানুয়ারি ২০২২

মেহেদী হাসান মিরাজ

মেহেদী হাসান মিরাজ

আজ থেকে ওয়েস্ট ইন্ডিজে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। এর আগে এই বিশ্বকাপে খেলা যেসব ক্রিকেটার জাতীয় দলের অন্যতম বড় তারকাতে পরিণত হয়েছেন এমন ১১ জনকে নিয়ে বিশ্বসেরা একাদশ সাজিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এই বিশ্বসেরা একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ। এই একাদশে স্বভাবতই নাম উঠেছে সময়ের দুই সেরা তারকা ব্যাটার বিরাট কোহলি ও বাবর আজমের। এছাড়া একাদশে আরো আছেন ক্যারিবীয় হার্ডহিটার শিমরন হেটমেয়ার, পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদি ও প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা।

এক সময় অনূর্ধ্ব-১৯ মাতানো ইংলিশ অধিনায়ক ইয়ন মরগানও আছেন বিশ্বসেরা একাদশে। এখানে ঠাঁই পেয়েছেন ইংলিশ তারকা ক্রিস ওকস, লংকান ব্যাটার দীনেশ চান্দিমালও।

বিশ্বসেরা একাদশের অধিনায়ক হিসেবে কোহলি বা বাবর আজম কাউকেই পছন্দ হয়নি আইসিসির। বরং আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী অধিনায়ক কিউই তারকা কেন উইলিয়ামসনকে এই একাদশের অধিনায়ক করা হয়েছে।

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ থেকে জাতীয় দল মাতানো ক্রিকেটারদের নিয়ে আইসিসির বিশ্বসেরা একাদশমিরাজকে একাদশে রাখার বিষয়ে আইসিসির প্রতিবেদনে বলা হয়েছে, ‘হেটমেয়ারের মত মিরাজ ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অধিনায়ক ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেমিফাইনালে ব্যাট হাতে তিনি ৬ নম্বরে নেমে ৬০ রান করেন এবং বল হাতে ওপেনার বোলার হিসেবে দুটি উইকেট শিকার করেন।’

সেখানে আরো বলা হয়েছে, ‘টুর্নামেন্টে চার ফিফটির সঙ্গে ১২ উইকেট ছিল তার। একই বছরে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক ঘটে। তিনি ১৭৮ আন্তর্জাতিক উইকেট শিকার করেছেন এবং ৬ বছর পার করার পর টেস্টে ১ হাজারেরও বেশি রান আছে।’

একনজরে দেখে নিন আইসিসির বিশ্বসেরা একাদশ:

বাবর আজম, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), দীনেশ চান্দিমাল, ইয়ন মরগান, শিমরন হেটমেয়ার, মেহেদী হাসান মিরাজ, ক্রিস ওকস, শাহীন শাহ আফ্রিদি ও কাগিসো রাবাদা।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »