সাত মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ সংক্রমণ দেখলো ভারত

ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২,   ১৪ মাঘ ১৪২৮,   ২৩ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

সাত মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ সংক্রমণ দেখলো ভারত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩১ ১৪ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতে প্রতিদিনই বেড়ে চলছে করোনা মহামারির সংক্রমণ। কঠোর বিধি-নিষেধ, নিয়মিত ও বুস্টার ডোজের টিকাদান এবং কোভিড পরীক্ষার ওপর জোর দিয়েও ঠেকানো যাচ্ছে না সংক্রমণের এই ঊর্ধ্বগতি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ লাখ ৬৪ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন, যা গত মে মাসের পর একদিনে সর্বোচ্চ।

আরো পড়ুন>> মানুষকে আরো আকর্ষণীয় করে তোলে ফেসমাস্ক: ব্রিটিশ গবেষণা

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ২০২ জন। বুধবার এই সংখ্যাটি ছিল ২ লাখ ৪৭ হাজারের বেশি। অর্থাৎ একদিনেই ভারতে সংক্রমণ বেড়েছে ৬ দশমিক ৭ শতাংশ। দেশটিতে মোট সংক্রমণের হার ১৪ দশমিক ৭৮ শতাংশ। সাপ্তাহিক সংক্রমণের হারও বেড়ে ১১ দশমিক ৮৩ শতাংশে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১৫ জন। এই নিয়ে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৮৫ হাজার ৩৫০ জনে।

আরো পড়ুন>> ব্রিটিশ পার্লামেন্টে চীনা গুপ্তচরের অনুপ্রবেশ ঘটেছে: এমআইফাইভ

ভারতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১২ লাখ ৭২ হাজার ৭৩ জন। ২২০ দিনের মধ্যে এটিই সর্বোচ্চ সংখ্যা। গত কয়েক সপ্তাহ আগেও দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা মোট আক্রান্তের ১ শতাংশেরও কম ছিল। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ৩ দশমিক ৪৮ শতাংশে। এছাড়া সুস্থতার হারও কমে ৯৫ দশমিক ২০ শতাংশে দাঁড়িয়েছে। এদিকে করোনার পাশাপাশি ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণও বাড়ছে ভারতে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে বর্তমানে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭৫৩ জন। বৃহস্পতিবারের তুলনায় এই সংক্রমণ একদিনেই বেড়েছে ৪ দশমিক ৮৩ শতাংশ।

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »