নাসিক নির্বাচনে শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ

ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২,   ১৪ মাঘ ১৪২৮,   ২৩ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

নাসিক নির্বাচনে শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ

জাফর আহমেদ ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৪ ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:৪৪ ১৫ জানুয়ারি ২০২২

নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী

নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন শেষ মুহূর্তে এসে জমে উঠেছে। নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সব নেতাকর্মী নির্বাচনের মাঠে সক্রিয় হয়ে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করছেন। 

জানা গেছে, নারায়ণগঞ্জ নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জের নির্বাচনকে বিশেষ গুরুত্ব দিয়েছেন। 

এ জন্য শুরু থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনার দায়িত্ব পান জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, বাহাউদ্দিন নাছিম এবং এস এম কামাল। দলের মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে নির্বাচনের মাঠে তারা প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। নারায়ণগঞ্জে আওয়ামী লীগের সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে নৌকাকে বিজয়ী করেই তারা ঘরে ফিরবেন বলে প্রতিজ্ঞাবদ্ধ।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকার পরেই নারায়ণগঞ্জ হলো রাজনীতির অন্যতম কেন্দ্রবিন্দু; তাই নৌকার প্রার্থীকে বিজয়ী করার কোনো বিকল্প নেই।

আরো পড়ুন: আমরা গণতান্ত্রিক নিয়মে চলছি: পররাষ্ট্রমন্ত্রী

আওয়ামী লীগের নেতারা আরো মনে করেন, আগে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে কোনো ভুল বোঝাবুঝি থাকলে এখন আর তা নেই। নির্বাচনী প্রচারণার দায়িত্ব পাওয়া পর আলাপ-আলোচনার মাধ্যমে সেই রেশ নিরসন করতে সক্ষম হয়েছেন। 

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, দেশের রাজনৈতিক আলোচনার মূল কেন্দ্রবিন্দু এখন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে। এ জন্য সব রাজনৈতিক দলের দৃষ্টি এখন নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের দিকে।

এদিকে নির্বাচনী প্রচারণা শেষ হওয়ায় আজ থেকেই কঠোর নিরাপত্তাবলয়ে থাকবে নাসিক নির্বাচনী এলাকা। র‌্যাব, পুলিশের স্পেশাল টিম রবোকপ, বিজিবি, পুলিশ, আর্মড পুলিশ ও আনসারসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে।

নির্বাচন প্রসঙ্গে স্বতন্ত্র প্রার্থী সাবেক বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার (হাতি প্রতীক) বলেন, আমি ভোট বিপ্লবের মাধ্যমে বিজয়ী হবো।

আরো পড়ুন: জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার: প্রাণিসম্পদমন্ত্রী

আওয়ামী লীগ ম‌নো‌নীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা প্রতীক) বলেন, একটি পক্ষ সুষ্ঠু নির্বাচনকে বানচাল করার সুযোগ খুঁজছে। তারা যদি কোনো কেন্দ্র বিশৃঙ্খলা সৃষ্টি না করে তাহলে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। আমি নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

নাসিক নির্বাচন পরিচালনার প্রধান সমন্বয়ক আওয়ামী সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, নৌকাকে বিজয়ী করতে নারায়ণগঞ্জের আওয়ামী লীগের সব নেতাকর্মী ঐক্যবদ্ধ। কোনো কিছুই নৌকার বিজয় ঠেকাতে পারবে না। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভি। তাকে বিয়জী করতে আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে নেমেছেন। নৌকার বিজয় নিশ্চিত। 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকাকে বিজয়ী করার জন্য কাজ করে যাচ্ছেন। নৌকাকে বিজয়ী করেই তারা ঘরে ফিরবেন। উন্নয়নের পক্ষে নারায়ণগঞ্জবাসী শেখ হাসিনার নৌকাকেই ভোট দেবেন।

আগামী ১৬ জানুয়ারি রোববার নাসিকের ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী ভোট গ্রহণের ৩৬ ঘণ্টা আগে প্রচার-প্রচারণা বন্ধ করতে হয়। সেই অনুযায়ী আজ শুক্রবার মধ্যরাতে শেষ হচ্ছে এই নির্বাচনের প্রচার-প্রচারণা। 
 
এদিকে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটার আকৃষ্ট করতে দিচ্ছেন নানান উন্নয়নমূলক প্রতিশ্রুতি। প্রার্থীদের পাশাপাশি কর্মী-সমর্থকরাও যাচ্ছেন ভোটারদের ঘরে ঘরে। তবে হেভিওয়েট দুই মেয়র প্রার্থী করছেন অভিযোগ- পাল্টা অভিযোগ। 

দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এই সিটি কর্পোরেশনে এবার মেয়র পদে লড়ছেন ৭ জন প্রার্থী। তারা হ‌লেন- আওয়ামী লীগ ম‌নো‌নীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা), খেলাফত মজলিসের প্রার্থী এবিএম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মোহাম্মদ মাছুম বিল্লাহ (হাত পাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মোহাম্মদ জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী মোহাম্মদ রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি) ও স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বাবু (ঘোড়া)। এছাড়া নির্বাচ‌নে সি‌টি কর্পো‌রেশ‌নের ২৭টি সাধারণ ওয়া‌র্ডে এবং ৯টি সংর‌ক্ষিত নারী ওয়া‌র্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমএস

English HighlightsREAD MORE »