বাগদাদের গ্রিন জোনে রকেট হামলা

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

বাগদাদের গ্রিন জোনে রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৩ ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৫২ ১৪ জানুয়ারি ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাগদাদের গ্রিন জোনে রকেট হামলায় তিনজন আহত হয়েছে। এদের মধ্যে দুই শিশু রয়েছে। রকেটগুলোর একটি সেখানে অবস্থিত এক স্কুলে ও দু’টি রকেট মার্কিন দূতাবাস চত্ত্বরে আঘাত হানে। বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে বলে ইরাকি এক নিরাপত্তা সূত্র জানিয়েছে। 

সংবাদমাধ্যম এএফপি’র খবরে জানা গেছে, সংঘাতপূর্ণ এ দেশে নতুন করে রাজনৈতিক অস্থিরতা ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে নব-নিযুক্ত পার্লামেন্ট স্পিকারকে শীর্ষ আদালত বরখাস্ত করার পর এ হামলার ঘটনা ঘটলো।

আরো পড়ুন: করোনা চিকিৎসায় আরো দুটি পদ্ধতি অনুমোদন : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

নাম প্রকাশ না করার শর্তে ইরাকের উচ্চ পদস্থ সরকারি এক কর্মকর্তা বলেন, গ্রিন জোন লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়। এসব রকেটের  মধ্যে দু’টি মার্কিন দূতাবাস চত্ত্বরে এবং অপরটি পার্শ্ববর্তী এক স্কুলে আঘাত হানে। এতে এক নারী, এক বালিকা ও এক কিশোর আহত হয়।

সাম্প্রতিক মাসগুলোতে ইরাকে মার্কিন সেনা ও তাদের স্থাপনা লক্ষ্য করে অনেক রকেট ও ড্রোন হামলা চালানো হয়। এসব হামলার ক্ষেত্রে দায়িত্ব স্বীকারের ঘটনা একেবারে বিরল হলেও বরাবরই ইরানপন্থী বিভিন্ন গোষ্ঠীকে দায়ী করা হয়। এদিকে মার্কিন দূতাবাস ফেসবুকে দেয়া এক বিবৃতিতে এ রকেট হামলার নিন্দা জানিয়েছে।

আরো পড়ুন: পশ্চিমবঙ্গে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৮

বিবৃতিতে বলা হয়, এ হামলা ইরাকের নিরাপত্তা, সার্বভৌমত্ব ধ্বংসের এবং আন্তর্জাতিক সম্পর্ক বানচালে চালানো সন্ত্রাসী গ্রুপের প্রচেষ্টার অংশ।
তবে এখন পর্যন্ত কোন গ্রুপ এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »