সুন্দরবনে নৌ চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার

ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২,   ৬ মাঘ ১৪২৮,   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

সুন্দরবনে নৌ চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার

বাগেরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:২৪ ১৪ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

সুন্দরবনে পর্যটক ও নৌপরিবহনসহ সব ধরনের নৌচলাচলে দেওয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ। সীমিত যাত্রী পরিবহনসহ কয়েকটি শর্তে এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।

বৃহস্পতিবার ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের সঙ্গে যৌথসভা এ সিদ্ধান্ত হয়।

এর আগে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ সুন্দরবনে সব ধরণের যাত্রীবাহী লঞ্চ চলাচলে সাময়িক নিষেধাজ্ঞা দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ।

আরো পড়ুন: খুলনায় দোকান বন্ধ নিয়ে নতুন নির্দেশনা

পরবর্তীতে সুন্দরবনের পর্যটন ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্ট ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের নেতৃবৃন্দ এ নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানান। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পিতবার রাতে সংগঠনের নেতাদের সঙ্গে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কতৃপক্ষ খুলনা আঞ্চলিক অফিসে সভা করে।

সভায় কোভিড স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলাচলসহ বেশ কয়েকটি শর্তে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।

খুলনা নদীবন্দর ও পরিবহন বিভাগের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক এ সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে সুন্দরবনে ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্টদের সভা শেষে কোভিড স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলাচলসহ আরো কিছু শর্ত দিয়ে সুন্দবনে পর্যটন নৌযান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »