ঢাবির ডিন নির্বাচনে ‘প্যানেল বিজয়ী’ নীল দলের প্রার্থীরা

ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২,   ১৪ মাঘ ১৪২৮,   ২৩ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

ঢাবির ডিন নির্বাচনে ‘প্যানেল বিজয়ী’ নীল দলের প্রার্থীরা

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৬ ১৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৫৮ ১৩ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় অভ্যন্তরীণ অনুষদসমূহের ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ১০টি অনুষদের সবকটিতেই জয়ী হয়েছে আওয়ামীপন্থি শিক্ষকদের নীল দল মনোনীত প্রার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল ৯টা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। ১টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ভোট গণনার পর নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. মমতাজ উদ্দিন ফল ঘোষণা করেন। এতে নীল দলের ১০ জন প্রার্থীকেই বিজয়ী ঘোষণা করা হয়। 

আরো পড়ুন: টিএসসিতে হামলা: প্রক্টর অফিসের সামনেই কাওয়ালি গাইলেন শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মোট ১৩টি অনুষদ রয়েছে। অভ্যন্তরীণ ১০টি অনুষদ বাদে অন্য তিনটি অনুষদ পরিচালনা করেন সরকার মনোনীত ডিনরা। ওই তিনটি অনুষদ হলো শিক্ষা অনুষদ, ওষুধ অনুষদ এবং পোস্টগ্র্যাজুয়েট চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদ৷ 

আরো পড়ুন: টিএসসিতে কাওয়ালি অনুষ্ঠানে হামলা, প্রক্টর অফিসের সামনে বিক্ষোভ

নতুন ডিন হলেন যারা: 

ফলাফল ঘোষণায়, কলা অনুষদের ডিন হিসেবে নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল বাছির, তিনি ১৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বিজ্ঞান অনুষদে ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. মোঃ আবদুস ছামাদ ১০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আইন অনুষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন আইন বিভাগের অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ। ব্যবসায় শিক্ষা অনুষদে অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন ১২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সামাজিক বিজ্ঞান অনুষদে অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়াউর রহমান ১৬১ ভোট পেয়ে বিজয়ী। 

আরো পড়ুন: করোনা পরিস্থিতির কারণে ঢাবির শতবর্ষের মিলনমেলা স্থগিত

এছাড়া, জীববিজ্ঞান অনুষদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম মাহবুব হাসান ৮৭ ভোট পেয়ে, ফার্মেসি অনুষদে ফার্মেসি বিভাগের অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার ৩২ ভোট পেয়ে, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক মো. জিল্লুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায়, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হাফিজ মো. হাসান বাবু ৫২ ভোট পেয়ে ও চারুকলা অনুষদে অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন ৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। 

আরো পড়ুন: গবেষণায় দেশসেরা ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর ২৭(৫) ধারা অনুযায়ী অধ্যাপক/সহযোগী অধ্যাপকবৃন্দের মধ্য থেকে অধ্যাদেশের (২য় খ-) ১৮ নং অধ্যায়ে বর্ণিত পদ্ধতি অনুযায়ী এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »