বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে ডিএনসিসি

ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২,   ১৪ মাঘ ১৪২৮,   ২৩ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৭ ১৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:১৮ ১৩ জানুয়ারি ২০২২

বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে ডিএনসিসি। ছবি: ডেইলি বাংলাদেশ

বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে ডিএনসিসি। ছবি: ডেইলি বাংলাদেশ

ওমিক্রনের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সরকারের বিধিনিষেধ কার্যকর ও স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে মাঠে নেমেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

বৃহস্পতিবার ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা আবুল বাশার মোহম্মাদ তাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ থেকে ডিএনসিসি’র আওতাধীন এলাকায় বিধিনিষেধ নিশ্চিতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

ডিএনসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে ডিএনসিসির ১০টি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের কাছে এ বিষয়ে একটি চিঠি পাঠানো হয়েছে।

আরো পড়ুন: বুস্টার ডোজে এখন থেকে দেওয়া হবে মডার্না 

ঐ চিঠিতে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিজ নিজ অঞ্চলের আওতাধীন এলাকায় নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এর আওতায় অঞ্চল১-এ নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়েক, অঞ্চল ২-এ নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান, অঞ্চল ৩ এ-নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল বাকী, অঞ্চল ৪-এ নির্বাহী ম্যাজিস্ট্রেট আবেদ আলী, অঞ্চল ৫ এ-নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

এছাড়াও অঞ্চল ৬-এ নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন, অঞ্চল ৭-এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ, অঞ্চল ৮-এ নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন, অঞ্চল ৯-এ নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল বাকী এবং অঞ্চল ১০-এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান।

একই সময় পুরো উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা।

এদিকে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ইস্যুতে সরকারের দেওয়া ১১ বিধিনিষেধ আজ থেকে কার্যকর হচ্ছে। 

গত সোমবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাব এবং দেশে এ রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় ১৩ জানুয়ারি ২০২২ তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কাৰ্যাবলি/চলাচলে নিম্নোক্ত বিধিনিষেধ আরোপ করা হলো।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »