বাংলাদেশের বোলিং কোচ থাকছেন না গিবসন

ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বাংলাদেশের বোলিং কোচ থাকছেন না গিবসন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৫ ১৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:৪৭ ১৩ জানুয়ারি ২০২২

ওটিস গিবসন

ওটিস গিবসন

২০২০ সালের জানুয়ারি মাসে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ওটিস গিবসন। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজ শেষেই তার সঙ্গে বোর্ডের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। নতুন করে চুক্তি নবায়ন না করে চাকরি ছেড়েছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে ওটিস গিবসনের চুক্তির মেয়াদ ছিল চলতি মাসে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর পর্যন্ত। টাইগার পেসারদের নিয়ে দারুণ কাজ করলেও বিসিবির সঙ্গে চুক্তি নবায়ন করেননি তিনি। বাংলাদেশের চাকরি ছেড়ে ক্যারিবীয় এই কিংবদন্তি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) যোগ দিয়েছেন।

পিএসএলের দল মুলতান সুলতানসের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গিবসন। বুধবার রাতে মুলতান সুলতানস এক টুইট বার্তায় জানিয়েছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী কোচ, দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ, ইংল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে সফল সময় কাটানো ওটিস গিবসন আমাদের সহকারী ও পেস বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন।’

এদিকে গিবসনের চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। আগামী ২০ জানুয়ারি বিসিবির সঙ্গে গিবসনের দুই বছর পূরণ হয়ে যাবে। বাংলাদেশের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন দায়িত্ব হাতে নিয়ে ফেলেছেন এ ক্যারিবীয় কোচ।

২০০৭ সালে ক্রিকেট থেকে অবসরের পর থেকেই কোচিংয়ে যুক্ত আছেন গিবসন। বেশ হাই প্রোফাইল কোচও তিনি। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া ছিলেন ইংল্যান্ডের বোলিং কোচ। বঙ্গবন্ধু বিপিএলের গেল আসরে তিনি কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »