তিন বিভাগে বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

তিন বিভাগে বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১২ ১৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:১৫ ১৩ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

পৌষের শেষেও শীতের দেখা না মিললেও গত দুদিন ধরে দেশের কোথাও কোথাও বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সব বিভাগেই বৃষ্টি হয়েছে।

এদিকে আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

একই সঙ্গে এ সময়ে রাতের তাপমাত্রা উত্তরাঞ্চলে দুই ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে বলেও জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

আরো পড়ুন: আফ্রিকায় এসইউভি গাড়ির সঙ্গে মিনিবাসের সংঘর্ষে নিহত ১৬

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার একই সময় পর্যন্ত সারাদেশের ৪৩টি বৃষ্টি পরিমাপক স্টেশনের মধ্যে ৩১টিতে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি (১৮ মিলিমিটার) বৃষ্টি হয়েছে দিনাজপুরে। ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল সৈয়দপুরে। একদিন আগে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ফেনীতে ১৪ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৪ থেকে কমে হয়েছে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ বজলুর রশীদ জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতা শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও জানান আবহাওয়াবিদ বজলুর রশীদ।

আগামী তিনদিনের মধ্যে রাতের তাপমাত্রা আরো কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »