খাদ্যগুদামে তালা লাগিয়ে ভেতরে অবৈধ কাজ করেন ফরিদা

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

খাদ্যগুদামে তালা লাগিয়ে ভেতরে অবৈধ কাজ করেন ফরিদা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৮ ৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:০৮ ৮ জানুয়ারি ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

খাদ্যগুদামে তালা লাগিয়ে ভেতরে চলতো অবৈধ কাজ। বরিশালের বাবুগঞ্জের খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মোসা. ফরিদা খাতুনের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। এরই মধ্যে ফরিদাসহ আরও দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযান চালিয়ে ৮০০ বস্তা সরকারি চালসহ তাদের কাছ থেকে ৫১০টি সরকারি খালি বস্তা ও মিনিকেট চালের ১ হাজারটি খালি বস্তা উদ্ধার করা হয়। এ ঘটনায় রসুল জমাদ্দারসহ মোট আটজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে আটককৃতরা সরকারি কালোবাজারির উদ্দেশ্যে ৩নং খাদ্যগুদামে বসে সরকারি গুদামের লেভেলযুক্ত বস্তার চাল কেটে প্লাস্টিকের বস্তায় চাল ভরছিলেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মোসা. ফরিদা খাতুন দীর্ঘদিন ধরে গোডাউনে বসে শ্রমিক দিয়ে ৩ নম্বর খাদ্যগুদামের বাহির দিয়ে তালা লাগিয়ে ২৫ কেজি মনোগ্রাম খচিত জোড়া কবুতর মিনিকেট বস্তায় ভর্তি করে বাহিরে বিক্রি করে আসছেন।

গোপন সংবাদ পেয়ে উপজেলা ইউএনও মো. আমীনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. তাজুল ইসলাম, বাবুগঞ্জ থানার ওসি মো. মাহাবুবুর রহমান বৃহস্পতিবার বিকেলে সরেজমিন গিয়ে ঘটনার সত্যতা পেয়ে জোড়া কবুতর মিনিকেটের ১১শ খালি বস্তা ওসিএলএসডির নিজস্ব বাসভবন থেকে ও ৩ নম্বরর খাদ্যগুদাম থেকে উদ্ধার করেন। গোডাউনের ভেতর ২৫ কেজির  ৮শ বস্তা চাল থাকায় ওই গুদামে সিলগালা করে দেন।

এ ঘটনায় শুক্রবার খাদ্য অধিদফতরের পক্ষে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভীন ৫ জন কে নামীয় এবং ২/৩ জনকে অজ্ঞাতনামা অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দাখিল করেন।

এরপর আটককৃত দুজনকে নিয়মিত মামলায় দেখিয়ে বরিশাল আদালতে সোপর্দ করা হলে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এদিকে ঘটনার পর জব্দ চাল ও বস্তাসহ গুদামঘরটি সিলগ্যালা করেছে স্থানীয় প্রশাসন।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »