হবিগঞ্জে জামানত হারালেন ৩৭ চেয়ারম্যান প্রার্থী
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

হবিগঞ্জে জামানত হারালেন ৩৭ চেয়ারম্যান প্রার্থী

হবিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩২ ২৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৫:৩৪ ২৭ ডিসেম্বর ২০২১

হবিগঞ্জ জেলার মানচিত্র: ফাইল ফটো

হবিগঞ্জ জেলার মানচিত্র: ফাইল ফটো

হবিগঞ্জের বানিয়াচং ও লাখাই উপজেলার ২০টি ইউনিয়নের মধ্যে ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে জামানত হারিয়েছেন মোট ৩৭ জন প্রার্থী।

নিয়ম অনুযায়ী মোট কাস্টিং ভোটের আট ভাগের এক ভাগ না পেলে প্রার্থীদের জানামত বাজেয়াপ্ত হয়। যারা আট ভাগের এক ভাগ ভোট পাননি তারা জামানত হারিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম।

বানিয়াচং উপজেলায় যারা জানামত হারিয়েছেন তারা হলেন, উত্তর-পূর্ব ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান (আনারস), তার প্রাপ্ত ভোট ১০২৩, শরীফ উদ্দিন (চশমা), তার প্রাপ্ত ভোট ১৭৭, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী বিলাল মিয়া (হাতপাখা), তার প্রাপ্ত ভোট ২৭৯ ও স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম (মোটরসাইকেল), তার প্রাপ্ত ভোট ১৪২৮।

মক্রমপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী তাহির মিয়া (মোটরসাইকেল), তার প্রাপ্ত ভোট ৮৯১ ও আল-আমিন, তার প্রাপ্ত ভোট ৭৮। 

পৈলারকান্দি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন (চশমা), তার প্রাপ্ত ভোট ৫৫৬, ছিবু মিয়া (মোটর সাইকেল), তার প্রাপ্ত ভোট ২৩০ ও আনিছুর রহমান (ঘোড়া), তার প্রাপ্ত ভোট ১১৮৭। 

মুরাদপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হোসাইন আহমেদ (ঘোড়া), তার প্রাপ্ত ভোট ৪৮, সাইফুর রহমান (টেলিফোন), তার প্রাপ্ত ভোট ৯১ ও নুরুল আমিন (চশমা), তার প্রাপ্ত ভোট ৭৪৬। 

মন্দরী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাকিম (ঘোড়া), তার প্রাপ্ত ভোট ৪৩ ও নুর মিয়া (আনারস), তার প্রাপ্ত ভোট ৬৯। 

দৌলতপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান (ঘোড়া), তার প্রাপ্ত ভোট ১৪৫২। 

খাগাউড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান (ঘোড়া), তার প্রাপ্ত ভোট ৫৮৯। দক্ষিণ-পূর্ব ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম (মোটর সাইকেল), তার প্রাপ্ত ভোট ১৪৩৯। 

বড়ইউড়ি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মুকিত (আনারস), তার প্রাপ্ত ভোট ৮৫, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী নুরুল হক (হাতপাখা), তার প্রাপ্ত ভোট ১৬৯ ও এনামুল হক (মোটরসাইকেল), তার প্রাপ্ত ভোট ১৪৫। 

কাগাপাশা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জামাল উদ্দিন (ঘোড়া), তার প্রাপ্ত ভোট ৪৬৬। সুজাতপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বাছির মিয়া (চশমা), তার প্রাপ্ত ভোট ৯৬২, এনাম খান (আনারস), তার প্রাপ্ত ভোট ৭৪৪, ফরিদুর রহমান (অটোরিকশা), তার প্রাপ্ত ভোট ৪৬২ ও হেলাল মিয়া (টেবিল ফ্যান), তার প্রাপ্ত ভোট ১৯০। 

এদিকে, লাখাই উপজেলার ৬টি ইউনিয়নে যারা জানামত হারিয়েছেন তারা হলেন, লাখাই সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ছাদির মিয়া (মোটরসাইকেল), তার প্রাপ্ত ভোট ১৯৪। 

বুল্লা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী অমূল্য চন্দ্র রায় (আনারস), তার প্রাপ্ত ভোট ২০৬ ও স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম (ঘোড়া), তার প্রাপ্ত ভোট ১২৯৫। 

মুড়াকরি ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মাহফুজুর রহমান, তার প্রাপ্ত ভোট ১০২৬, স্বতন্ত্র প্রার্থী জাহিদুল ইসলাম (অটোরিকশা), তার প্রাপ্ত ভোট ৭৫ ও স্বতন্ত্র প্রার্থী সফিকুল আলম গোলাপ (আনারস), তার প্রাপ্ত ভোট ১৭৫। 

মুড়িয়াউক ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী কাজল (মোটরসাইকেল), তার প্রাপ্ত ভোট ১৩৭ ও মো. মাসুক (চশমা), তার প্রাপ্ত ভোট ৮৭১। 

করাব ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান (চশমা), তার প্রাপ্ত ভোট ৭৬ ও স্বতন্ত্র প্রার্থী মুহিউদ্দিন আহমদ (আনারস), তার প্রাপ্ত ভোট ৭৩৩ এবং বামৈ ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত রেজা উদ্দিন দুলদুল (নৌকা), তার প্রাপ্ত ভোট ৮২৭। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ

English HighlightsREAD MORE »