মাটিরাঙ্গায় ২৫ হাজার শিশু পাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

মাটিরাঙ্গায় ২৫ হাজার শিশু পাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৭ ৮ ডিসেম্বর ২০২১  

মাটিরাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে অ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা। ছবি: ডেইলি বাংলাদেশ

মাটিরাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে অ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা। ছবি: ডেইলি বাংলাদেশ

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১১-১৪ ডিসেম্বর) উদযাপন উপলক্ষে উপজেলা অ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভায় অনুষ্ঠিত হয়। 

বুধবার দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ সভা হয়। এতে এনএসএস, মহাখালী, ঢাকা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার আয়োজিত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.খায়রুল আলম। 

শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে ভিটামিন ‘এ’ প্লাস ভিটামিন ক্যাপসুল অতীব গুরুত্বপূর্ণ মন্তব্য করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.খায়রুল আলম বলেন ভিটামিন ‘এ’ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি, অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করা এবং রাতকানা রোগের প্রাদূর্ভাব এক শতাংশের নিচে কমিয়ে আনতে সাহায্য করে।

সভায় আগামী প্রজন্মকে সুস্থ ও সুন্দরভাবে গড়ে তুলতে সবাইকে দায়িত্ববোধ নিয়ে কাজ করারও আহবান জানান বক্তারা। 

অ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভায় বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা, উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান,  ডা. নাসরিন আক্তার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সামাজিক টেকসই সেবা প্রকল্পের ব্যবস্থাপক মো. মামুনুর রশীদ ও ব্রাকের স্বাস্থ্য বিভাগের ম্যানেজার মো. সাঈদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় জানানো হয়, মাটিরাঙ্গা উপজেলার ১৯৩টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ৩ হাজার ৫০ জন শিশুকে নীল ক্যাপসুল ও এক থেকে পাঁচ বছর বয়সী ২২ হাজার ২০০ শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। 

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »