ক্রসিংয়ে আটকে থাকা ট্রাককে ৫শ’ গজ টেনে নিয়ে গেল ট্রেন

ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২,   ১৪ মাঘ ১৪২৮,   ২৩ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

ক্রসিংয়ে আটকে থাকা ট্রাককে ৫শ’ গজ টেনে নিয়ে গেল ট্রেন

নাটোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩৫ ৬ ডিসেম্বর ২০২১  

দুর্ঘটনাকবলিত ট্রাক

দুর্ঘটনাকবলিত ট্রাক

নাটোরের তেবাড়িয়া লেভেলক্রসিংয়ে আটকে পড়া একটি মিনি ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়েছে। এতে কেউ হতাহত না হলেও এ ঘটনায় প্রায় ৬ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।

রোববার রাত সাড় ৩টার দিকে তেবাড়িয়া লেভেলক্রসিংয়ে আটকে পড়া মিনি ট্রাকের সঙ্গে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। এ সময় ট্রাকটিকে টেনে প্রায় ৫শ' গজ দূরে নিয়ে যাওয়ার পর ট্রেনটি থেমে যায়।

সংঘর্ষে ট্রাকটি দুমড়েমুচড়ে যায়। খবর পেয়ে স্থানীয় ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। লাইনের ওপর থেকে ট্রাককে সরিয়ে নেয়ার পর সোমবার সকাল ৮টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি নাটোর তেবাড়িয়া লেভেলক্রসিং অতিক্রম করার আগে গেইটের ঘুমটি ফালানো ছিল। এ অবস্থায় মিনি ট্রাকটি অবৈধভাবে লেভেলক্রসিং অতিক্রম করতে গিয়ে সড়কের ডিভাইডারে আটকে যায়। এ অবস্থায় কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটিকে আসতে দেখে ট্রাকটিকে লাইনের ওপর রেখেই চালক ও হেলপার পালিয়ে যান। এ সময় ট্রেনের গতি কম থাকলেও সংঘর্ষ এড়ানো যায়নি। ট্রেনের সঙ্গে সংঘর্ষের পর ট্রাকটি ট্রেনের ইঞ্জিনের সামনে আটকে যায়। এ সময় ট্রাকটিকে টেনে প্রায় ৫শ’ গজ দূরে নাটোর বাফার সার গুদাম এলাকায় নিয়ে ট্রেনটি থেমে যায়।

নাটোর রেল স্টেশনের মাস্টার অশোক চক্রবর্তী জানান, ঢাকা থেকে কুড়িগ্রামমুখী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি নাটোর রেল স্টেশনে প্রবেশের আগে নাটোরের তেবারিয়া রেলক্রসিং এলাকায় রেললাইনের ওপর একটি মিনি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষের পর ট্রাকটি রেললাইনের ওপর পড়ে থাকায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে রেললাইন থেকে ট্রাকটি সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

নাটোর ফায়ার স্টেশন কর্মকর্তা আকতার হোসেন জানান, তারা খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে হাজির হয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন। দুর্ঘটনায় কেউ  হতাহত হয়নি। মিনি ট্রাকটিকে রেললাইন থেকে সরিয়ে ফেলার পর সকাল ৮টার দিকে থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »