চট্টগ্রামেও হাফ ভাড়ার ঘোষণা আসছে

ঢাকা, মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রামেও হাফ ভাড়ার ঘোষণা আসছে

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৪৩ ৪ ডিসেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামের গণপরিবহনেও ছাত্রদের কাছ থেকে হাফ ভাড়া নেয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন পরিবহন মালিকরা। তবে জুড়ে দিয়েছেন দুটি শর্ত। শিক্ষার্থীদের গায়ে ইউনিফর্ম ও সঙ্গে আইডি কার্ড থাকতে হবে। আর সরকারকে কমাতে হবে বার্ষিক আয়কর।

শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে চট্টগ্রামের পরিবহন মালিকদের তিন সংগঠনের নেতারা এ সিদ্ধান্ত নিয়েছেন। রোববার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেবেন তারা। 

চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বলেন, ছাত্রদের আন্দোলনের কারণে বৃহস্পতিবার আন্তঃজেলা বাস মালিক সমিতির কার্যালয়ে তিনটি সংগঠন নিয়ে বৈঠক করেছেন তারা। এতে মেট্রোপলিটন বাস মালিক সমিতি, জেলা সড়ক পরিবহন মালিক সমিতি ও আন্তঃজেলা বাস মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। সভায় দুই শর্তে ছাত্রদের হাফ ভাড়ার দাবি মেনে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

৯ দফা দাবিতে চট্টগ্রামেও আন্দোলন করছে শিক্ষার্থীরা। আন্দোলনকারী ছাত্র ফেডারেশনের নেতা সাইফুল ইসলাম বলেন, হাফ ভাড়ার পাশাপাশি আমাদের ৯ দফা দাবির মধ্যে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর বিচার আর নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি ছিল। আবার শ্রমিকদের কাছ থেকে নামে-বেনামে চাঁদা নেয়া বন্ধ করার দাবিও ছিল। ফুট ওভারব্রিজ নির্মাণ, ফুটপাত দখলমুক্ত করা, লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিও আছে। আমাদের দাবি ছিল সরকারের কাছে। পরিবহন মালিকরা এটি মেনে নিলে স্বাগত জানাব আমরা।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »