নান্দাইলে ব্রিজ ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, জনদুর্ভোগ 

ঢাকা, বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২,   ৭ মাঘ ১৪২৮,   ১৫ জমাদিউস সানি ১৪৪৩

নান্দাইলে ব্রিজ ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, জনদুর্ভোগ 

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৪ ১ ডিসেম্বর ২০২১   আপডেট: ২১:১৭ ১ ডিসেম্বর ২০২১

নান্দাইলে ব্রিজ ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, জনদুর্ভোগ।  ছবি: ডেইলি বাংলাদেশ

নান্দাইলে ব্রিজ ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, জনদুর্ভোগ।  ছবি: ডেইলি বাংলাদেশ

ময়মনসিংহের নান্দাইলে একটি গুরুত্বপূর্ণ সড়কের ব্রিজ ভেঙে, বিচ্ছিন্ন রয়েছে সব ধরনের যোগাযোগ ব্যবস্থা। ব্রিজটি উপজেলার সিংরইল ইউপির ৩ নম্বর ওয়ার্ডের ভোরাঘাটের মাঝখানে বড়বাড়ির সামনে অবস্থিত।

জনগুরুত্বপূর্ণ রাস্তার ব্রিজ ভেঙে পড়ায় আশপাশের পাচঁটি গ্রামের মানুষের চলাচলে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। তাদের  নিত্যদিনের যোগাযোগ ব্যবস্থাটি একেবারে অচল হয়ে পড়ায় হাটবাজারে বিভিন্ন খাদ্য দ্রব্য, জিনিসপত্র ক্রয়-বিক্রয় ও স্বাস্থ্য সেবা নেওয়া সহ সব ধরনের যোগাযোগ যোগাযোগে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ । 

বিভিন্ন জরুরি কাজে তিন কিলোমিটারের মতো ঘুরে অন্য সড়ক ব্যবহার করে গন্তব্য স্থানে পৌছতে হচ্ছে। এছাড়া স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা একই দুর্ভোগের শামিল।

অত্র এলাকার জনসাধারণকে নান্দাইল উপজেলা সদর বা পার্শ্ববর্তী কিশোরগঞ্জ জেলা সদরে যেতে তাদের একমাত্র অবলম্বন এই সড়কটি। 

সড়কের ওপর নির্মিত ব্রিজটি অনেক পুরাতন হওয়ায় আগে থেকেই ঝুকিপূর্ণ ছিল। গত কদিন আগে পাথরবাহী একটি লরি গাড়ি এ ব্রিজের ওপরে উঠলে তা ভেঙে যায়।

ব্রিজটি ভেঙে দুই টুকরো হয়ে মাঝখানে বিরাট ফাঁকের সৃষ্টি হয়েছে। ফলে ছোট-বড় কোনো ধরনের যানবাহনই চলাচল করতে পারছে না এ সড়কটি দিয়ে। তবে শুকনো মৌসুম থাকায় ব্রিজের পাশে ধান ক্ষেত দিয়ে নেমে বহুকষ্টে গাড়ি-ভ্যানসহ ছোট যানবাহন  চলাচল করতে পারছে। 

স্থানীয়রা জানান, গ্রামীণ রাস্তা দিয়ে বড় ধরনের গাড়ি তথা ভারী যানবাহন চলাচল করায় ব্রিজটি ভেঙে যাওয়ার একমাত্র কারণ। তা না হলে আরও কিছুদিন আমরা ব্রিজটি ব্যবহার করতে পারতাম।  জনগুরুত্বপূর্ণ রাস্তার এই ব্রিজটি জরুরি ভিত্তিতে পুনরায় নির্মাণ করে সড়কটি চলাচলের উপযোগী করতে স্থানীয়রা জোর দাবি জানায়।  

এ বিষয়ে নান্দাইল উপজেলা প্রকৌশলী আল-আমীন সরকার জানান, এটি নিয়ে কাজ চলছে। ট্রেন্ডার প্রক্রিয়া না হওয়া পর্যন্ত কাজ শুরু সম্ভব নয়। বিকল্প উপায়ে সড়কটি যান চলাচলের জন্য উপযোগী করার চেষ্টা করছি। 

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »