খুলনায় নিখোঁজ আমিরের লাশ মিলল খালে

ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২,   ১২ মাঘ ১৪২৮,   ২১ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

খুলনায় নিখোঁজ আমিরের লাশ মিলল খালে

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৫৬ ২৬ নভেম্বর ২০২১  

আমীর হোসেন: ফাইল ফটো

আমীর হোসেন: ফাইল ফটো

খুলনায় নিখোঁজ আমীর হোসেনের লাশ উদ্ধার করা হয়েছে। তিনি বয়রা রায়ের মহল মোল্লাপাড়া এলাকার ইনতাজ শেখের ছেলে। শুক্রবার বটিয়াঘাটা উপজেলার আমিরপুর এলকার একটি খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়।

খুলনার রায়েলমহল থেকে তিনদিন আগে নিখোঁজ আমীর হোসেনকে বেওয়ারিশ হিসেবে দাফনের সময় পরিবারের সদস্যদের বাধার মুখে লাশ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে এনে রাখা হয়েছে। পরিবারের সদস্যদের দাবি তাকে অপহরণ করে হত্যা করা হয়েছে।

মৃতের ছোট ভাই ইকরাম হোসেন জানান, তার বড় ভাই গত ২৩ নভেম্বর হঠাৎ করেই নিখোঁজ হন। পরে পরিবারের পক্ষ হতে ২৪ তারিখেই নগরীর হরিনটানা থানায় নিখোঁজ জিডি করা হয়।  কিন্তু পুলিশ কোনো সন্ধান করতে পারেনি।

শুক্রবার সন্ধ্যায় পরিবারের সদস্যরা জানতে পারে নৌ-পুলিশ সদস্যরা হাত-পা বাঁধা অজ্ঞাত লাশ গোয়ালখালী কবরস্থানে দাফন করতে নিয়ে গেছে। সেখানে পরিবারের সদস্যরা উপস্থিত হয়ে দাফনে বাধা দিয়ে লাশ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। পরিবারের অভিযোগ তাকে অপহরণ করে হত্যা এবং গোসল বা ধর্মীয় বিধান না মেনেই আমীর হোসেনকে বেওয়ারিশ দেখিয়ে দাফন করা হচ্ছিল। এলাকার জমি-জমা দখল করতে এই হত্যাকাণ্ড বলে পরিবারের সদস্যদের অভিমত ।

নৌপুলিশ জানায়, তারা বটিয়াঘাটা নারায়নখালী খাল থেকে এই লাশ উদ্ধার করে। তখন তার দেহে আঘাতের চিহ্ন ছিল। নৌপুলিশের পক্ষ হতে বটিয়াঘাটা থানায় অপমৃত্যুর জিডি করা হয়েছে।

হরিণটানা থানার ওসি মো. এনামুল হক জানান, আমীর শেখকে নিখোঁজ হওয়ার দিনেও বিকেলে বাজারে দেখা গেছে ব‌লে স্থানীয়রা জানিয়েছেন। শুক্রবার আমীরপুর এলাকার নারায়ণখালীর একটি খাল থেকে তার লাশ উদ্ধার করে নৌ পুলিশ। পরে বটিয়াঘাটা থানায় হস্তান্তর করা হয় লাশ। থানা থেকে লাশ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে আঞ্জুমান মফিদুলে হস্তান্তরের আগেই পরিবারের সদস্যরা তাকে শনাক্ত করে। এ ব্যাপারে বটিয়াঘাটা থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

বটিয়াঘাটা থানার ওসি মো. শাহ জালাল জানান, লাশ নৌ পুলিশ উদ্ধার করেছে। তারাই এ বিষয়টি তদন্ত করবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

English HighlightsREAD MORE »