ভাসানচর থেকে পালাতে গিয়ে ২৩ রোহিঙ্গা আটক

ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২,   ১২ মাঘ ১৪২৮,   ২১ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

ভাসানচর থেকে পালাতে গিয়ে ২৩ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৩৬ ২৬ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:১১ ২৭ নভেম্বর ২০২১

ভাসানচরে রোহিঙ্গাদের জন্য নির্মিত আবাসন প্রকল্প-ফাইল ফটো

ভাসানচরে রোহিঙ্গাদের জন্য নির্মিত আবাসন প্রকল্প-ফাইল ফটো

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালাতে গিয়ে ২৩ রোহিঙ্গাকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাদের মধ্যে ৫ জন রোহিঙ্গা দালাল রয়েছে।  

আটককৃত রোহিঙ্গা দালালরা হলেন, ভাসানচর ৬৩ নম্বর ক্লাস্টারের  মৃত আব্দুল মতলবের ছেলে আব্দুর শুক্কুর, নূর মোহাম্মদের ছেলে রজুমল্ল্যাহ, মৃত আলমগীরের ছেলে শামসুল আলম, ৫১ নম্বর ক্লাস্টারের মৃত হোসেন আহম্মদের ছেলে কেফায়েত উল্যা ও ২৬ নম্বর ক্লাস্টারের নূর মোহাম্মদের ছেলে এনায়েত উল্যা।

পুলিশ জানায়, আটককৃত ব্যক্তিদের মধ্যে পাঁচজন রোহিঙ্গা পুরুষ দালাল, চারজন পুরুষ, ছয়জন নারী ও আট শিশু রয়েছে। শুক্রবার সন্ধ্যায় তাদের ভাসানচর থানায় সোপর্দ করা হয়। 

পুলিশ সূত্রে আরো জানা যায়, শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভাসানচর আশ্রয়ণ ক্যাম্পের বিভিন্ন স্থানে এপিবিএন সিভিল দল ও কোস্টগার্ড। যৌথ অভিযান চালিয়ে ৫ দালাল ও ১৮ জন রোহিঙ্গাকে আটক করা হয়।    

কোস্টগার্ডের ভাসানচর ক্যাম্পের কমান্ডার খলিলুর রহমান জানান, আটক ৫ রোহিঙ্গা দালালকে ভাসানচর থানায় ও ১৮ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে ক্যাম্পের প্রশাসন ইনচার্জের কাছে হস্তান্তর করা হয়েছে।

ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, আটক দালালদের বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনে মামলা হয়েছে। আটককৃত অন্য রোহিঙ্গাদের পুনরায় আশ্রয়ণ কেন্দ্রে ফেরত পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এমআরকে

English HighlightsREAD MORE »