পঞ্চম শ্রেণির ছাত্রীর সঙ্গে যা করলেন প্রধান শিক্ষক, তদন্ত কমিটি গঠন

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৩ রবিউস সানি ১৪৪৩

পঞ্চম শ্রেণির ছাত্রীর সঙ্গে যা করলেন প্রধান শিক্ষক, তদন্ত কমিটি গঠন

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৪ ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৫৪ ২৭ অক্টোবর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

বগুড়ার গাবতলীতে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এমন অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন গাবতলীর ইউএনও রওনক জাহান।

মঙ্গলবার উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা বুলবুল আহম্মেদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এর আগে ঘটনার দিন সোমবার থেকেই ওই প্রধান শিক্ষককে কর্মবিরতিতে রাখা হয়।

অভিযুক্ত শিক্ষক আমিনুল ইসলাম উপজেলার শালুকগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা গেছে, ওই বিদ্যালয়েই প্রধান শিক্ষক আমিনুল ইসলাম প্রতিদিন পঞ্চম শ্রেণির ছয়জন ছাত্রীকে প্রাইভেট পড়ান। সোমবার সকালে প্রাইভেট শেষে চারজন ছাত্রীকে ছুটি দিয়ে দুইজন ছাত্রীকে অতিরিক্ত পড়ানোর কথা বলে রেখে দেন। কিছুক্ষণ পরে বিদ্যালয়ে ওই দুই শিক্ষার্থীকে অতিরিক্ত পড়াশোনা করার জন্য পুরস্কার স্বরুপ খিচুড়ি খাওয়াতে চান। এজন্য একজন ছাত্রীকে টাকা দিয়ে কেনাকাটা করতে বাজারে পাঠিয়ে দেন। এ সুযোগে আমিনুল ভুক্তভোগী ছাত্রীকে যৌন হয়রানি করেন। ছাত্রীটি সঙ্গে সঙ্গে চিৎকার করে বিদ্যালয় থেকে দৌঁড়ে পালিয়ে বাড়িতে চলে যায় ও অভিভাবকদের জানায়। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখা হয়। পরে প্রশাসন থেকে বিচারের আশ্বাস পেয়ে শান্ত হন স্থানীয়রা।

ইউএনও রওনক জাহান বলেন, তদন্ত কমিটি গঠন হয়েছে। তদন্ত চলছে। রিপোর্ট পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে