কালীগঞ্জে স্বপ্নের পাঠাগার উদ্বোধন 

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৫ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

কালীগঞ্জে স্বপ্নের পাঠাগার উদ্বোধন 

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৫ ২৭ অক্টোবর ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গাজীপুরের কালীগঞ্জে উদ্বোধন হলো স্থানীয় মানুষের স্বপ্নের পাঠাগার। কালীগঞ্জ পৌর এলাকার পুরাতন সোনালী ব্যাংকের মোড়ে

বুধবার বিকেলে প্রধান অতিথি হিসেবে কালীগঞ্জ উপজেলা কেন্দ্রীয় পাঠাগারের উদ্বোধন করেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি। 

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুরের ডিসি এস.এম তরিকুল ইসলাম। বক্তব্য রাখেন কালীগঞ্জের ইউএনও ও পাঠাগার পরিচালনা কমিটির সভাপতি মো. শিবলী সাদিক। 

আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন, কালীগঞ্জ পৌর মেয়র এস.এম রবীন হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ.এম আবুবকর চৌধুরী, বাহাদুরসাদী ইউপি চেয়ারম্যান শাহাবুদ্দিন আহমেদ, পাঠাগার পরিচালনা কমিটির সদস্য সচিব ও কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একেএম নুরুল ইসলাম আল মোশারফ ইবনে কাদির প্রমুখ। 

বক্তারা বলেন, কালীগঞ্জ উপজেলা কেন্দ্রীয় পাঠাগারের মাধ্যমে স্থানীয়দের মধ্যে জ্ঞানের আলো জ্বলবে এবং শিক্ষার হার বাড়াতে সহায়তা করবে এই পাঠাগার। 

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি কালীগঞ্জ উপজেলা কেন্দ্রীয় পাঠাগারের ফলক উন্মোচন এবং দুটি বনজ বৃক্ষ রোপণ করেন। পরে স্থানীয় সাংস্কৃতিক শিল্পীদের অংশগ্রহণে পাঠাগার চত্বরে শহীদ ময়েজউদ্দিন মুক্তমঞ্চে মনোমগ্ধকর নৃত্য ও সংগীত পরিবেশিত হয়। 

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দফতর প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থী, স্থানীয় গণমাধ্যম কর্মী, রাজনৈতিক ও নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।  

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »