৪২ লাখ টাকার ইয়াবাসহ সেন্টমার্টিন প্লাস পরিবহনের গাইড-হেলপার আটক

ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২০ ১৪২৮,   ২৭ রবিউস সানি ১৪৪৩

৪২ লাখ টাকার ইয়াবাসহ সেন্টমার্টিন প্লাস পরিবহনের গাইড-হেলপার আটক

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৯ ২৭ অক্টোবর ২০২১  

আটককৃত দুই মাদক ব্যবসায়ী

আটককৃত দুই মাদক ব্যবসায়ী

ফেনীর লালপোল এলাকায় ৮ হাজার ৪৮০টি ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত সেন্টমার্টিন প্লাস পরিবহনের একটি বাস জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবার দাম আনুমানিক ৪২ লাখ ৪০ হাজার টাকা।

বুধবার ভোরে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের আমানত হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনে এ অভিযান চালানো হয়। আটককৃতরা হলেন- ফরিদপুরের সালথা উপজেলার আবুল মাতব্বরের ছেলে বিলাস, যশোরের কোতোয়ালি থানার মুনতাজ আলীর ছেলে রিপন হোসেন। তারা ঐ বাসের গাইড ও হেলপার।

র‍্যাব-৭ এর ফেনী সিপিসি সূত্র জানায়, কয়েকজন মাদক ব্যবসায়ী বাসে ইয়াবা নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে ফেনীর লালপোল এলাকায় আমানত হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনের মহাসড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু হয়। ঐ সময় চেকপোস্টের সামনে সেন্টমার্টিন প্লাস পরিবহনের একটি বাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে সেটিকে থামার সংকেত দেয় র‍্যাব। বাসটি থামার পর দুই ব্যক্তি কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ঐ সময় তাদের আটক করে দেহ তল্লাশি চালানো হলে দুইজনের ব্যাগ ও প্যান্টের পকেট থেকে ৪৩টি নীল প্যাকেটে ৪২ লাখ ৪০ হাজার টাকার ৮ হাজার ৪৮০টি ইয়াবা উদ্ধার করা হয়। পরে সেন্টমার্টিন প্লাস পরিবহনের বাসটি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, তারা মূলত মাদক ব্যবসায়ী। বাসের গাইড ও হেলপার পেশার আড়ালে সুকৌশলে দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকা ও আশপাশের জেলার মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের কাছে বিক্রি করে আসছে।

র‍্যাব-৭ এর ফেনী সিপিসির অধিনায়ক স্কোয়াড্রন লিডার আব্দুল্লাহ আল জাবের ইমরান বলেন, আটককৃত দুইজনকে উদ্ধারকৃত ইয়াবাসহ ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর