টেকনাফ থেকে ২২১ রোহিঙ্গাকে কুতুপালং ক্যাম্পে স্থানান্তর 

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৬ ১৪২৮,   ২৩ রবিউস সানি ১৪৪৩

টেকনাফ থেকে ২২১ রোহিঙ্গাকে কুতুপালং ক্যাম্পে স্থানান্তর 

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৯ ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:৫৯ ২৫ অক্টোবর ২০২১

টেকনাফের শামলাপুর ২৩ নম্বর শরণার্থী ক্যাম্প থেকে  ৪৪ পরিবারের ২২১জন রোহিঙ্গাকে উখিয়ার কুতুপালং ২০ নম্বর শরণার্থী ক্যাম্পে স্থানান্তর  ছবি: ডেইলি বাংলাদেশ

টেকনাফের শামলাপুর ২৩ নম্বর শরণার্থী ক্যাম্প থেকে  ৪৪ পরিবারের ২২১জন রোহিঙ্গাকে উখিয়ার কুতুপালং ২০ নম্বর শরণার্থী ক্যাম্পে স্থানান্তর ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফের শামলাপুর ২৩ নম্বর শরণার্থী ক্যাম্প থেকে  ৪৪ পরিবারের ২২১জন রোহিঙ্গাকে উখিয়ার কুতুপালং ২০ নম্বর শরণার্থী ক্যাম্পে স্থানান্তর করা হয়েছে।

মেরিন ড্রাইভ সড়কের গুরুত্ব বিবেচনা করে এবং পর্যটন এলাকা হিসেবে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক। তিনি বলেন, রোববার দুপুরে বাহারছড়া ইউপি শামলাপুর ফুটবল খেলার মাঠ থেকে ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বিভিন্ন ব্লক থেকে উখিয়ার কুতুপালং ২০ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে যেতে ইচ্ছুক, এমন ৪৪ পরিবারের ২২১ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে ৪টি বাস ও ৬টি মালামালের ট্রাক যোগে স্থানান্তর করা হয়।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের (আরআরআরসি) মাধ্যমে এ স্থানান্তর কার্যক্রম শুরু হয়। 

তিনি আরো বলেন, রোহিঙ্গা পরিবারগুলোকে এক জায়গায় সমবেত করে তাদের নিরাপত্তা ও সার্বিক সহযোগিতা করছেন বাহারছড়া আর্মড পুলিশের সদস্যরা।

ডেইলি বাংলাদেশ/এমকে