কৃত্রিম পা পেয়ে নতুন জীবন শুরু আলামিনের  

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৪ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

কৃত্রিম পা পেয়ে নতুন জীবন শুরু আলামিনের  

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৯ ২৪ অক্টোবর ২০২১  

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচি স্টার এর আওতায় আলামিনকে এ কৃত্রিম পা দেওয়া হয়

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচি স্টার এর আওতায় আলামিনকে এ কৃত্রিম পা দেওয়া হয়

অবশেষে কৃত্রিম পা পেয়ে নতুন জীবন শুরু করেছেন সড়ক দুর্ঘটনায় পা হারানো মো. আলামিন খাঁন। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচি স্টার এর আওতায় তাকে এ কৃত্রিম পা দেওয়া হয়। রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কৃত্রিম পা ওই সংস্থার লোকজন হস্তান্তর করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার।

এ সময় অন্যান্যদের মধ্যে ব্র্যাকের আখাউড়া শাখার ফিল্ড কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান,শাখা ব্যবস্থাপক মোহাম্মদ শহীদুল্লাহ, ডি আই এফ তারেক আহমেদ উপস্থিত ছিলেন। আলামিন খাঁনপৌর শহরের দেবগ্রাম গ্রাম এলাকার  মোঃ মোলাম খাঁনের ছেলে।

কৃত্রিম পা পেয়ে আলামিন খাঁন অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ১০ বছর আগে সড়ক দুর্ঘটনায় একটি পা হারিয়ে মানবেতর জীবন যাপন করছিলাম। আজকে ব্র্যাকের সহযোগিতায় একটি কৃত্রিম পা পেয়ে আমি খুবই খুশি। আজ তাদের কারণে শরীরে কৃত্রিম পা পেয়ে এখন নতুনভাবে বাঁচার স্বপ্ন দেখছি।  ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচি স্টার এর পক্ষ থেকে আমাকে বিনামূল্যে কৃত্রিম পা প্রদান করায় আমি ওই সংস্থার সব কর্মকর্তা-কর্মচারীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

ব্র্যাকের ফিল্ড কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান বলেন, আমরা জানতে পারি যে আলামিন খান সড়ক দুর্ঘটনায় একটি পা হারিয়েছে। সেজন্য মানবিক দিক বিবেচনা করে ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচি আওতায় ৬০ হাজার টাকা ব্যয়ে একটি কৃত্রিম পা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে আলামিন খানের কাছে হস্তান্তর  করা হয়। আশা করছি তার এই কৃত্রিম পা দিয়ে অনেকটাই স্বাভাবিক জীবনে  ফিরতে পারবে। 
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ

English HighlightsREAD MORE »