মানিকগঞ্জে হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৪ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

মানিকগঞ্জে হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১১ ২৪ অক্টোবর ২০২১  

দণ্ডপ্রাপ্ত ২ আসামি

দণ্ডপ্রাপ্ত ২ আসামি

মানিকগঞ্জে প্রাইভেটকার চালক আনোয়ার হোসেন খোকা হত্যা মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও  প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে  অর্থদণ্ড দিয়েছে আদালত। রোববার বিকেলে দুই আসামির উপস্থিতিতে এ রায় দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য।

দণ্ডপ্রাপ্তরা হলেন ঢাকার সাভারের জোরলপুর কান্দার চর এলাকার চান মিয়া ছেলে হাসান মিয়া ও ইজু মিয়া, একই এলাকার আব্দুর রহমানের ছেলে আব্দুর রহিম মাহমুদ, হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকার ইসমাইলের হোসেনের ছেলে মনির হোসেন, একই এলাকার ওহাব আলীর ছেলে দারোগা আলী ও বাগেরহাটের শরণখোলার থানার দক্ষিণ রাজাপুর এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুর রহিম।

রাষ্টপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক  জানান ,২০১২ সালের ১৪ জুলাই রাত ১০টার দিকে রাজধানীর মিরপুরের বাসাবাড়ি থেকে প্রাইভেটকার চালিয়ে সাভারের হেমায়েতপুরে উদ্দেশে রওনা দেন চালক আনোয়ার হোসেন খোকা। এর পর রাত ১১টার দিকে আনোয়ার হোসেনের স্ত্রী পাপিয়া আক্তার ও পরিবারের লোকজন মোবাইল ফোনে করলে তার মোবাইল ফোনটি অপরিচিত একজন ব্যক্তি রিসিভ করেন। ওই ব্যক্তি জানান আনোয়ার মোবাইল চার্জে দিয়ে ভাড়ায় চারজন যাত্রী নিয়ে সিলেটের জাফলং গেছে। এর দুই দিন পরে মানিকগঞ্জ সদর থানার অরঙ্গবাদ এলাকার হাকিম আলীর মৎস খামারের পাশ থেকে অজ্ঞাত একজনের লাশ উদ্ধার করে পুলিশ। আনোয়ারের পরিবারের লোকজন মানিকগঞ্জ মর্গে গিয়ে চালক আনোয়ার হোসেনের লাশ শনাক্ত করে।

এ ঘটনায় মৃতের বড় ভাই মো.আতিকুল ইসলাম বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় মামলা করেন ।  ২০১৩ সালের ৬ মার্চ আদালতে  অভিযোগপত্র  দাখিল করা হয়। 

মামলায় ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রোববার বিকেলে দুই আসামি দারোগা আলী ও আব্দুর রহিমের উপস্থিতিতে এ রায় দেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

English HighlightsREAD MORE »