নাবালিকার দ্বিতীয় বিয়ে, চেয়ারম্যান-কাজিসহ ৯ জন কারাগারে

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৩ রবিউস সানি ১৪৪৩

নাবালিকার দ্বিতীয় বিয়ে, চেয়ারম্যান-কাজিসহ ৯ জন কারাগারে

ঠাকুরগাঁও প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০০ ২১ অক্টোবর ২০২১  

ঠাকুরগাঁও কারাগার: ফাইল ফটো

ঠাকুরগাঁও কারাগার: ফাইল ফটো

ঠাকুরগাঁওয়ে বাল্যবিয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অপরাধে এক ইউপি চেয়ারম্যান, কাজি ও স্থানীয় সাংবাদিকসহ নয়জনকে আটকের আদেশ দিয়েছেন ঠাকুরগাঁও সিনিয়র  জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান।

বৃহস্পতিবার দুপুরে জামিন নিতে আদালতে গেলে বালিয়াডাঙ্গী দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম, নিকাহ কাজি আব্দুল কাদের ও স্থানীয় সাংবাদিক আবুল কালামসহ নয়জনের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। 

একজন আসামি পলাতক থাকায় আদালত তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

সম্প্রতি একটি সালিশের মাধ্যমে বালিয়াডাঙ্গি উপজেলা চাড়োল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের খাদেমুলের মেয়ের সঙ্গে একই গ্রামের মিজানুরের বিয়ে হয়। তবে একজন নাবালিকাকে জোর করে বিয়েটি দেওয়া হয়েছে বলে অভিযোগ করে ঠাকুরগাঁও আদালতে ১০ জনকে আসামি করে একটি মামলা করেন মিজানুর।

মিজানুর বলেন, অন্যায়ভাবে একটি বিচার সালিশের মাধ্যমে একজন নাবালিকাকে আমার সঙ্গে বিয়েটি দেওয়া হয়েছে। আমি সঠিক বিচার দাবি করছি।

এদিকে বিষয়টিকে রহস্যজনক বলে এর সঠিক তদন্ত দাবি করছে আসামির স্বজনরা। তাদের দাবি, যেই মেয়েটিকে নাবালিকা বলা হচ্ছে, এ বিয়েটি তার দ্বিতীয় বিয়ে। আগেই যেখানে তার একটি বিয়ে হয়েছিলো। কীভাব সে নাবালিকা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ