টাঙ্গাইলের প্রথম নারী চেয়ারম্যান ভূঞাপুরের নার্গিস

ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৮ ১৪২৮,   ২৫ রবিউস সানি ১৪৪৩

টাঙ্গাইলের প্রথম নারী চেয়ারম্যান ভূঞাপুরের নার্গিস

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৩ ১৯ অক্টোবর ২০২১  

ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়াম্যান পদে একক প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেন আওয়ামী লীগের নার্গিস বেগম

ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়াম্যান পদে একক প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেন আওয়ামী লীগের নার্গিস বেগম

টাঙ্গাইলের ভূঞাপুরে উপজেলা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ নেত্রী নার্গিস বেগম। তিনিই টাঙ্গাইল জেলার প্রথম নারী চেয়ারম্যান।

নার্গিস বেগম ভূঞাপুর উপজেলা পরিষদের সদ্য প্রয়াত চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিমের সহধর্মিণী। তিনি উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও নারী কল্যাণ সংস্থার চেয়ারম্যান।

সোমবার রাতে নার্গিস বেগমকে বিজয়ী ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এ.এইচ.এম কামরুল ইসলাম।

এর আগে, গত ২৭ সেপ্টেম্বর ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ১০ অক্টোবর মনোনয়ন ফরম দাখিলের শেষদিনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী নার্গিস বেগম ছাড়া আর কেউ মনোনয়ন ফরম জমা দেননি। ১১ অক্টোবর যাচাই বাছাই শেষে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এ.এইচ.এম কামরুল ইসলাম জানান, ১৭ অক্টোবর প্রত্যাহারের শেষদিন নার্গিস বেগম মনোনয়ন প্রত্যাহার না করায় তাকেই উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তিনি টাঙ্গাইল জেলার প্রথম নারী চেয়ারম্যান।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৩০ জুলাই রাজধানীর একটি হাসপাতালে ভূঞাপুর উপজেলার দুইবারের চেয়াম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিমের মৃত্যু হয়। পরে নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণা ও উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। ২ নভেম্বর ভূঞাপুর এ উপ-নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ছিল। এর আগেই, বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হলেন নার্গিস বেগম।

ডেইলি বাংলাদেশ/এআর