‘আগামীতে হাইটেক পার্ক-শেখ কামাল আইটি সেন্টার হবে বগুড়ায়’

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৪ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

‘আগামীতে হাইটেক পার্ক-শেখ কামাল আইটি সেন্টার হবে বগুড়ায়’

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৬ ১৬ অক্টোবর ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক বলেছেন, আগামী পাঁচ বছরের মধ্যে বগুড়ায় পর্যায়ক্রমে হাইটেক পার্ক, শেখ কামাল আইটি সেন্টার, ইনকিউবেটর এন্ড ইনোভেশন সেন্টার এবং পূন্ড্র বিশ্ববিদ্যালয়ে ইউবেটর সেন্টার স্থাপন করা হবে। এজন্য সম্ভাব্যতা যাচাই শেষ হয়েছে। কিছুদিনের মধ্যে কাজ শুরু হবে।

শনিবার সকালে বগুড়ার ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘ (টিএমএসএস) মমইন কনফারেন্স সেন্টারে এসব কথা বলেন তিনি। হাইটেক পার্ক স্থাপনসহ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ সংক্রান্ত আলোচনা ও পরিদর্শনে বগুড়ায় আসেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিগত সরকার বগুড়ার মাটি ও জনগণকে ব্যবহার করেছে। কিন্তু বগুড়ার উন্নয়নে তেমন কিছুই করেনি। আওয়ামী লীগ সরকার সুষম উন্নয়নে বিশ্বাসী। তাই শিল্পে অনগ্রসর বগুড়া জেলায় বেকার শিক্ষিত যুবকদের কর্মসংস্থানের জন্য কাজ করে যাচ্ছে। এই হাইটেক পার্ক স্থাপনের মধ্য দিয়ে এলাকার প্রায় ১৫ হাজার যুবকের কর্মসংস্থান হবে।

টিএমএসএস এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগম জানান, সরকারের সঙ্গে পার্টনারশিপে বগুড়ায় বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলা হবে। এজন্য ১০২ একর জমি দেওয়া হচ্ছে। এছাড়া পূন্ড্র ইউনিভার সিটিতে একটি ফ্লোর সরকারকে আইটি ট্রেনিংয়ের জন্য ছেড়ে দেওয়া হবে। এলাকার যুবকদের কর্মসংস্থান যেন দ্রুত করা যায় এজন্য টিএমএসএস  সর্বদা কাজ করে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক ডা. বির্কন কুমার ঘোষ, জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটনসহ আরো অনেকে।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »