বিকেলে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা, রাতে কর‌লেন মামলা

ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

বিকেলে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা, রাতে কর‌লেন মামলা

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৯ ১৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:৩৬ ১৩ অক্টোবর ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টাঙ্গাইলের ভূঞাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানোর সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজি‌স্ট্রেটের ওপর হামলা করেছে শ্রমিকরা। মঙ্গলবার বিকেলের ঐ ঘটনায় রাতেই ভূঞাপুর থানায় মামলা করেছেন ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল রনী।

সরকারি কাজে বাধা ও কর্মকর্তার ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় ভূঞাপুর উপজেলা বাস-মিনিবাস, কোচ শ্রমিক সমিতির সাংগঠনিক সম্পাদক পাপ্পু খানের নাম উ‌ল্লেখসহ অজ্ঞাত ১৫-২০ জ‌নকে আসামি করা হয়েছে।

এদিকে হামলার ঘটনার পর থেকেই ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে‌ছে। মামলার পর গ্রেফতার আতঙ্কে রয়েছে শ্রমিকরা। ফলে স্বাভাবিক দি‌নের মতো ভূঞাপুর হ‌তে ঢাকাসহ বিভিন্ন গন্তব্যে যানবহন চলাচল করেনি।

ভূঞাপুর থানার ওসি মো. আব্দুল ওহাব জানান, হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় যত্রতত্র গাড়ি পার্কিং, সড়কে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনী। ঐ সময় দুই পরিবহন শ্রমিককে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন তিনি। এতে উত্তেজিত হয়ে শ্রমিকরা ম্যাজিস্ট্রেটের ওপর হামলা চালায়। এতে গুরুতর আহত হন ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনী। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।

ঐ ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে উপজেলা প্রশাসন, পুলিশ ও শ্রমিক পরিবহন নেতাদের মাঝে বৈঠক হয়। বৈঠকে শ্রমিক নেতারা ইউএনও এবং ম্যাজিস্ট্রেটের কাছে ক্ষমা চান। পরে রাতে হামলার ঘটনায় মামলা করেন ভুক্তভোগী ম্যাজিস্ট্রেট।

ডেইলি বাংলাদেশ/এআর