দুর্নীতির অভিযোগে কেসিসির প্রকৌশলী বরখাস্ত

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ২ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

দুর্নীতির অভিযোগে কেসিসির প্রকৌশলী বরখাস্ত

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৯ ২৭ সেপ্টেম্বর ২০২১  

খুলনা সিটি কর্পোরেশন (ফাইল ছবি)

খুলনা সিটি কর্পোরেশন (ফাইল ছবি)

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) সহকারী প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেনকে দুর্নীতিসহ নানা অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।

রোববার মেয়রের নির্দেশে তার বিরুদ্ধে এ ধরনের ব্যবস্থা নেয়া হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আজমুল হক।

কেসিসি সূত্রে জানা গেছে, কর্পোরেশনের সহকারী প্রকৌশলী-২ শেখ মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে ঠিকাদার ও লোকজনের সঙ্গে দুর্ব্যবহার অভিযোগ রয়েছে। এছাড়া তার আওতায় বাস্তবায়িত প্রতিটি প্রকল্পে ঠিকাদারের কাছে তিনি অর্থের ভাগ দাবি করেন। যা নিয়ে ঠিকাদাররা অনেক আগে থেকেই ক্ষুব্ধ ছিলেন।

সর্বশেষ নির্মাণাধীন খালিশপুরের পৌর সুপার মার্কেটের ঠিকাদারের কাছে তিনি একইভাবে অর্থ দাবি করেন। যা নিয়ে সংশ্লিষ্ট ঠিকাদার ক্ষুব্ধ হয়ে মেয়রের কাছে অভিযোগ দাখিল করেন। ঠিকাদারের দাখিল করা অভিযোগের প্রেক্ষিতে তাকে সাময়িক বহিষ্কার ও বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।

কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. আজমুল হক বলেন, প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেনের আচার-ব্যবহার, দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ডে প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। তাই মেয়রের নির্দেশে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম