প্রবাসী চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা, চিকিৎসকের জরিমান

ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮,   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসী চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা, চিকিৎসকের জরিমানা 

হবিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৯ ২৬ সেপ্টেম্বর ২০২১  

হবিগঞ্জে প্রবাসী চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা করার অভিযোগে শহরের শায়েস্তানগর এলাকার মুন জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ও এক চিকিৎসককে জরিমানা করা হয়েছে

হবিগঞ্জে প্রবাসী চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা করার অভিযোগে শহরের শায়েস্তানগর এলাকার মুন জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ও এক চিকিৎসককে জরিমানা করা হয়েছে

হবিগঞ্জে প্রবাসী চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা করার অভিযোগে শহরের শায়েস্তানগর এলাকার মুন জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ও এক চিকিৎসককে জরিমানা করা হয়েছে। রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত র‌্যাব-৯-এর হবিগঞ্জ ক্যাম্পের সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।

অভিযুক্ত চিকিৎসকের নাম তাসনিম সুলতানা। তিনি প্রবাসী এক গাইনি চিকিৎসক ডা. সামিয়া তাবাসসুমের নাম-পদবি ব্যবহার করে হাসপাতালে গাইনি চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন।

র‌্যাব-৯ হবিগঞ্জ ক্যাম্পের কমান্ডার নাহিদ হাসান জানান, তারা বিষয়টি গোপন সূত্রে জানতে পারেন যে ওই হাসপাতালে এক প্রবাসী চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা দিচ্ছেন অপর একজন চিকিৎসক। পরে র‌্যাব সদস্যরা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সঙ্গে নিয়ে হাসপাতালে অভিযান চালায়। এ সময় অভিযানে তাসনিম সুলতানার কাগজপত্র যাচাই-বাছাই করে জানা যায়, তিনি এমবিবিএস পাস করেছেন সবেমাত্র। কিন্তু ইন্টার্নশিপ না করে অন্যজনের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা দিয়ে আসছেন। পরে তাসনিম সুলতানা বিষয়টি স্বীকার করেন। তাই ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ২৫ হাজার টাকা জরিমানা করেন এবং তা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেন একইসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা বলেন, অন্যজনের নাম-পদবি ব্যবহার করার অভিযোগে ডেন্টাল আইনে তাসনিম সুলতানাকে ২৫ হাজার টাকা জরিমান করা হয়েছে। সে সঙ্গে একটি মুচলেকা রাখা হয়েছে। তিনি বলেন, তার ইন্টার্নশিপসহ পূর্ণাঙ্গ কোর্স সম্পন্ন হলে তিনি পরবর্তী কার্যক্রম পরিচালনা করবেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ