পরকীয়ার সন্দেহে স্ত্রীকে হত্যার পর স্বামীর বিষপান

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ২ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

পরকীয়ার সন্দেহে স্ত্রীকে হত্যার পর স্বামীর বিষপান

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১১ ২৬ সেপ্টেম্বর ২০২১  

পরকীয়া (প্রতীকী ছবি)

পরকীয়া (প্রতীকী ছবি)

পরকীয়ার জেরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করেছে স্বামী। ঘটনার পর স্বামী বিষপানে আত্মহত্যার চেষ্টা চালিয়ে হাসপাতালে চিকিৎসাধীন। শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার রসুলপুর ইউনিয়নের গড়জনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ রাতে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ ব্যাপারে রোববার নিহতের ভাই কায়সার হামিদ বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

মামলার অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নিহত ছবুরা খাতুন উপজেলার রসুলপুর গ্রামের মৃত ইব্রাহিমের মেয়ে। প্রায় ৩০ বছর আগে একই উপজেলার গড়জনাপাড়া গ্রামের আব্দুল লতিফ সঙ্গে ছবুরার বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের তিন সন্তান রয়েছে।

লতিফ দীর্ঘদিন কাতারে প্রবাসে ছিলেন। তিন মাস আগে দেশে এসেছেন। তারা দুইজনই একে অপরকে পরকীয়ার বিষয়ে সন্দেহ করতেন। এ নিয়ে তাদের সংসারে কলহ লেগেই ছিল। সম্প্রতি দেশে আসার পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ আরো বেড়ে যায়। শনিবার সকালে ছেলে সাব্বির মাদরাসায় যায়। দুপুরে মাদরাসা থেকে বাড়িতে ফিরে ঘরে গিয়ে দেখে মুখে স্কচটেপ ও গলায় গামছা পেঁচানো মায়ের নিথর দেহ খাটের ওপর পড়ে আছে। তার বাবা লতিফ বিষপান করে মুমূর্ষু অবস্থায় পাশের খাটে পড়ে আছেন।

সাব্বিরের চিৎকারে গ্রামবাসী ঘটনাস্থলে গিয়ে ছবুরাকে মৃত অবস্থায় দেখতে পায়। এ সময় লতিফকে উদ্ধার করে প্রথমে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। লতিফ বর্তমানে সেখানে চিকিৎসাধীন। খবর পেয়ে শনিবার রাতে পুলিশ ছবুরার লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ছবুরার মামাতো ভাই প্রতিবেশী নুরু মিয়া বলেন, পরকীয়ার সন্দেহে দুইজনের মধ্যে বিবাদ-কলহ প্রতিদিনই হতো। শনিবারও এ নিয়ে সকাল থেকেই তাদের মধ্যে ঝগড়া শুরু হয়। ধারণা করা হচ্ছে, ঝগড়ার একপর্যায়ে লতিফ ছবুরাকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেছে। পরে নিজে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন।

ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম(পিপিএম) বলেন, প্রাথমিক তদন্তে ঘটনাটি একটি হত্যাকাণ্ডই মনে হয়েছে। এ বিষয়ে থানায় হত্যা মামলা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য রোববার সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম