যৌতুক না দেওয়ায় স্ত্রীকে পিটিয়ে মারল স্বামী

ঢাকা, রোববার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

যৌতুক না দেওয়ায় স্ত্রীকে পিটিয়ে মারল স্বামী

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৮ ২৪ সেপ্টেম্বর ২০২১  

গ্রেফতারকৃত স্বামী বাপ্পী ও স্ত্রী কেয়া: ছবি ডেইলি বাংলাদেশ

গ্রেফতারকৃত স্বামী বাপ্পী ও স্ত্রী কেয়া: ছবি ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জ পৌর এলাকার দিয়ার ধানগড়া মহল্লার কলেজছাত্রী কামরুন্নাহার কেয়াকে যৌতুকের দাবিতে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

মৃত কেয়া একই মহল্লার কালাম শেখের মেয়ে ও স্থানীয় সরকারি মহিলা কলেজের ছাত্রী। এ ঘটনায় কেয়ার স্বামী বাপ্পীকে গ্রেফতার করা হয়েছে। 

সিরাজগঞ্জ সদর থানার ওসি নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, গত বছরের এপ্রিল মাসে ওই মহল্লার দুলাল শেখের ছেলে বাপ্পীর সঙ্গে কেয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য নানাভাবে চাপ সৃষ্টি করা হয়। দাবিকৃত যৌতুক দিতে অস্বীকার করায় কেয়াকে নির্যাতন করত স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন। প্রায় ২ মাস আগে কেয়া বাবার বাড়িতে চলে যায়। গত বুধবার দুপুরের দিকে স্বামী কৌশলে ডেকে নিয়ে কেয়াকে বেদম মারপিট করে। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যায় বগুড়ায় নেয়ার সময় তিনি মারা যান। পুলিশ ওইদিন রাতে তার লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠায়। কেয়ার মৃত্যুর পর স্বামী বাপ্পী অসুস্থ বলে ওই হাসপাতালে ভর্তি হন।

এ ব্যাপারে বৃহস্পতিবার দুপুরে বাপ্পীকে প্রধান আসামি করে ৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়। বিকেলে হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ