বড় ভাইয়ের কুলখানিতে গিয়ে ছোট বোনের মৃত্যু

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

বড় ভাইয়ের কুলখানিতে গিয়ে ছোট বোনের মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২২ ২০ সেপ্টেম্বর ২০২১  

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুড়িগ্রাম

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুড়িগ্রাম

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বড় ভাই ওবায়দুল হকের কুলখানির দিন ছোট বোন ফাতেমা বেগমের মৃত্যু হয়েছে। রোববার সকালে ফুলবাড়ী সদর ইউনিয়নের নাগদাহ গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত ফাতেমা বেগম ওই গ্রামের টগরু মুন্সীর মেয়ে। তিনি ফুলবাড়ী উপজেলা এলজিইডির এলএলএসএস পদে কর্মরত ছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, ফাতেমা বেগমের আপন বড় ভাই ওবায়দুল হকের মৃত্যুর ৪০ দিন পর তার বাবার বাড়িতে কুলখানির আয়োজন করা হয়। সেখানে গিয়ে হঠাৎ তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

ফাতেমার খালাতো বোন হামিদা খাতুন জানান, ফাতেমা শনিবার থেকে জ্বরে ভুগছিলেন। রোববার কুলখানির আয়োজনের মধ্যেই তার মৃত্যু হয়। এ ঘটনায় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। ৪০ দিন আগে একই বাড়িতে ফাতেমার বড় ভাই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

উল্লেখ্য, ঋতু পরিবর্তনের কারণে সারাদেশের মতো কুড়িগ্রামেও জ্বর, সর্দি ও কাশির প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রায় প্রতিটি পরিবারের একাধিক সদস্য জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত। রোগীদের সুস্থ হতে সময় লাগছে প্রায় এক সপ্তাহ। অনেকেই ভর্তি হচ্ছেন হাসপাতালে।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু হেনা মোস্তফা কামাল জানান, আবহাওয়ার কারণে সারাদেশেই জ্বর, সর্দি ও কাশির প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এসব অসুখে কারো মৃত্যুর আশঙ্কা নেই। ফাতেমা বেগম নামে ওই নারী অন্য কারণে মারা যেতে পারেন।

ডেইলি বাংলাদেশ/এআর