চট্টগ্রামে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ

ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮,   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রামে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৭ ২০ সেপ্টেম্বর ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা ও সন্দ্বীপ উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বোয়ালখালী পৌরসভায় মেয়দ পদে আওয়ামী লীগের প্রার্থী মো. জহিরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধুমাত্র কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ পৌরসভায় মোট ভোটার ৫৬ হাজার ২৮২ জন। সাধারণ কাউন্সিলর পদে ৫১ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার বলেন, সবগুলো কেন্দ্রে একযোগে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ভোটাররা কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন। স্ট্রাইকিং ফোর্স হিসেবে রয়েছে র‍্যাব-বিজিবি। এছাড়া একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।

অন্যদিকে, সন্দ্বীপ উপজেলার ১২টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাওয়ায় বাকি আটটিতে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ১২ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪১৭ জন ও সংরক্ষিত সদস্য পদে ৯৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ভোটার রয়েছেন এক লাখ ৬২ হাজার ৬৪৫ জন।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সবগুলো ইউনিয়নে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন রাখা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম