ভাঙা বেইলি ব্রিজে ভোগান্তি, ৬ রুটে বাস বন্ধ

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ভাঙা বেইলি ব্রিজে ভোগান্তি, ৬ রুটে বাস বন্ধ

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৩৪ ১৯ সেপ্টেম্বর ২০২১  

ভাঙা বেইলি ব্রিজে ভোগান্তি, ৬ রুটে বাস বন্ধ

ভাঙা বেইলি ব্রিজে ভোগান্তি, ৬ রুটে বাস বন্ধ

বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নে বেইলি ব্রিজ ভেঙে পড়ায় বরিশালের কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে ছয়টি রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। এতে চারদিন ধরে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বুধবার ভোরে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন বেইলি ব্রিজটি একটি পাথরবোঝাই ট্রাক নিয়ে ভেঙে পড়ে। সেই থেকে এখন পর্যন্ত ব্রিজটি মেরামতে তেমন কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। ফলে বাধ্য হয়ে ছোট যানবাহন ও ব্যক্তিগত গাড়িগুলো প্রায় ১০ কিলোমিটার ঘুরে গন্তব্যে যাচ্ছে। এছাড়া অনেকে পায়ে হেটে ভাঙা ব্রিজ পার হয়ে অন্য গাড়িতে চলাচল করছে।

স্থানীয় সূত্র জানায়, বরিশাল সদরের সঙ্গে উজিরপুর, বানারীপাড়া উপজেলা, পিরোজপুরের নেছারাবাদ, নাজিরপুর, ঝালকাঠি সদরসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের সহজ মাধ্যম ছিল এ সড়ক। ১০ বছর আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন খালের উপর নির্মিত ঝুঁকিপূর্ণ ব্রিজটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করে সড়ক ও জনপথ বিভাগ। সেই সময় সড়কের পাশে বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়। ওই ব্রিজ দিয়ে এতোদিন গাড়ি চলাচল করছিল। তবে অস্থায়ী বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় বরিশালের সঙ্গে ছয়টি জেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

একটি পাথরবোঝাই ট্রাক নিয়ে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন বেইলি ব্রিজটি ভেঙে পড়ে

বানারীপাড়ার বাসিন্দা মনিরুজ্জামান বলেন, আমি বরিশাল থেকে বানারীপাড়া আসার জন্য বাসে উঠেছি। কিন্তু ব্রিজ ভাঙার কারণে ওপারে যেতে পারিনি। পরে পায়ে হেটে অন্য প্রান্তে গিয়ে আরেক বাসে চড়ে বানারীপাড়া যেতে হয়েছে।

বরিশাল এয়ারপোর্ট থানার ওসি কমলেশ চন্দ্র হালদার বলেন, ব্রিজ ভেঙে যাওয়ার পর থেকে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। তবে পাশের একটি মাটির সড়ক দিয়ে মোটর সাইকেল ও অটোরিকশা যাতায়াত করছে। শিগগিরই ব্রিজটি সংস্কার করা হচ্ছে।

বরিশাল কেন্দ্রীয় নথুল্লাবাদ জেলা বাস মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক কিশোর কুমার দে বলেন, যাত্রীদের ভোগান্তি লাঘবে বুধবারই নথুল্লাবাদ থেকে
মাধবপাশা ভাঙা ব্রিজ পর্যন্ত এবং ওপার থেকে বানারীপাড়া ও নেছারাবাদ পর্যন্ত বাস চালু করা হয়েছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ সুমন বলেন, ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামতের কাজ চলছে। শিগগিরই মেরামত শেষে বাস চলাচল স্বাভাবিক করা হবে।

ডেইলি বাংলাদেশ/এআর