ভাইকে নিজেই হত্যা করে হলেন বাদী, জিজ্ঞাসাবাদে স্বীকার

ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১,   কার্তিক ৪ ১৪২৮,   ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ভাইকে নিজেই হত্যা করে হলেন বাদী, জিজ্ঞাসাবাদে স্বীকার

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৭ ১৮ সেপ্টেম্বর ২০২১  

হত্যার শিকার স্বপন: ফাইল ফটো

হত্যার শিকার স্বপন: ফাইল ফটো

কিশোরগঞ্জের ভৈরবে উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের চাঁনপুরে গ্রামের স্বপন হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কিশোরগঞ্জ।

জানা যায়, পিবিআই তদন্তের মাধ্যমে স্বপন হত্যা মামলার বাদী সহোদর ভাই রিপনকে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) জিজ্ঞাসাবাদের জন্য কিশোরগঞ্জ নিয়ে গেলে রিপন পিবিআই এর কাছে হত্যার কথা স্বীকার করেন। পরে শনিবার (১৮ সেপ্টেম্বর) আসামি রিপনকে আদালতে নিয়ে গেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এর সামনে ১৬৪ ধারায় জবানবন্দিতে স্বপনকে হত্যা করার কথা স্বীকার করেছে বলে জানায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর মামলার তদন্তকারী কর্মকর্তা সাকুল হাসান।

আরো জানা যায়, স্বপন শিমুলকান্দি ইউনিয়নের চাঁনপুর মধ্যেপাড়া গ্রামের দেওয়ান আলীর ছেলে। গত ২৬ জুলাই রাত থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরের দিন স্বপনের ভাই রিপন ভৈরব থানায় একটি জিডি করেন। পরের দিন ২৮ জুলাই বাড়ির পাশেই একটু ডোবা থেকে স্বপনের লাশ উদ্ধার করে ভৈরব থানা পুলিশ। স্বপনের লাশ ময়নাতদন্ত শেষে দাফনের পরদিন ২৯ জুলাই অজ্ঞাত নামা আসামি করে স্বপনের ভাই রিপন বাদী হয়ে ভৈরব থানায় একটি মামলা করেন।

মামলার অগ্রগতির জন্য পরে স্বপন আবার কিশোরগঞ্জ পিবিআই এর কাছে মামলাটি তদন্ত করার জন্য আবেদন করে। পিবিআই এর তদন্ত বেরিয়ে আসে মূল হত্যার রহস্য ও হত্যাকারীর নাম। জমি সংক্রান্ত জেরে স্বপনকে হত্যা করে তার ছোট ভাই রিপন।

এ বিষয়ে পিবিআই এর কর্মকর্তা সাকুল হাসান আরো বলেন, মামলার তদন্তের স্বার্থে সহযোগীদের নাম প্রকাশ করা যাচ্ছে না। তদন্ত শেষে বিস্তারিত প্রকাশ করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ