চাকরি হারিয়ে ক্ষুব্ধ আরাফাত ২০০ টাকার জন্য খুন করে শামীমকে

ঢাকা, রোববার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

চাকরি হারিয়ে ক্ষুব্ধ আরাফাত ২০০ টাকার জন্য খুন করে শামীমকে

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৫০ ১৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০১:৫০ ১৮ সেপ্টেম্বর ২০২১

গ্রেফতারকৃত আরাফাত হোসেন

গ্রেফতারকৃত আরাফাত হোসেন

চাকরি হারানোর জন্য আগে থেকেই শামীমের ওপর ক্ষুব্ধ ছিল আরাফাত। মাদক কেনার ২০০ টাকা নিয়ে মা-বোন তুলে গালমন্দ করায় শামীমকে শ্বাসরোধে হত্যা করে সে।

বুধবার রাতে খুলনা মহানগরীর লবণচড়া থানা এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে। শুক্রবার খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এ হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে আরাফাত। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

লবণচরা থানার এসআই আব্দুর রহিম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, বৃহস্পতিবার বিকেলে নিহতের বাবার করা মামলার ভিত্তিতে আরাফাতকে গ্রেফতার করা হয়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) শাহ্জাহান শেখ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে গ্রেফতারকৃত আরাফাত স্বীকার করে- সে এবং নিহত শামীম লবণচড়া এলাকার মোহাম্মদনগর বাবলু সড়কের মেসার্স সোহেল অ্যান্ড রিফাত এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানে চাকরি করত। গত সোমবার (১৩ সেপ্টেম্বর) কোনো এক কারণে আরাফাতকে চাকরি থেকে বাদ দিয়ে তার দায়িত্ব শামীমকে দেন ওই প্রতিষ্ঠানের মালিক সোহেল রানা। এতে শামীমের ওপর কিছুটা ক্ষুব্ধ ছিল আরাফাত।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে আরাফাতকে ২০০ টাকা দিয়ে গাঁজা কিনে আনতে বলে শামীম। কিন্তু আরাফাত ওই টাকা খরচ করে ফেলে। এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে আরাফাতের মা-বোন তুলে গালিগালাজ ও মারধর করে শামীম। এরপরই তাকে হত্যার হুমকি দেয় আরাফাত। প্রায় দুই ঘণ্টা পর আরাফাত গিয়ে শামীমকে বলে- সে বাড়িতে যাবে না, তার সঙ্গেই ঘুমাবে। এরপর শামীম স্বাভাবিকভাবে ঘুমিয়ে পড়লে আরাফাত তার গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে।

জিজ্ঞাসাবাদে আরাফাতের দেওয়া তথ্য অনুযায়ী- তার ওয়াজেদ নগরের বাসায় অভিযান চালিয়ে দুটি মোবাইল ও ২১ হাজার ৩৭১ টাকা উদ্ধার করেছে পুলিশ। ওই ঘটনায় মামলা করেছেন নিহত শামীমের বাবা। সে মামলায় আরাফাতকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর