ভাসানচর থেকে পালানো আরো ২৬ রোহিঙ্গা আটক

ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ভাসানচর থেকে পালানো আরো ২৬ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৫৬ ১৮ সেপ্টেম্বর ২০২১  

ভাসানচর থানা, নোয়াখালী

ভাসানচর থানা, নোয়াখালী

নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর থেকে পালানোর সময় তিন দালালসহ ২৬ জন রোহিঙ্গাকে আটক করেছে কোস্ট গার্ড। বৃহস্পতিবার রাতে স্বর্ণদ্বীপের চর থেকে তাদের আটক করা হয়।

আটককৃত রোহিঙ্গারা হলো- ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ১১ নম্বর ক্লাস্টারের শুক্কুরের ছেলে রহিম, তার স্ত্রী নুর বাহার, সন্তান শওকত আরা, আয়শা, তোফায়দুল, মরিয়ম। ৫৪ নম্বর ক্লাস্টারের জলিলুর রহমান, তার মেয়ে ফাতেমা, ছেলে নূর হোসেন, ১০ নম্বর ক্লাস্টারের জাহেদ হোসেন, তার স্ত্রী মিনারা বেগম,  মেয়ে নূর সাহারা, নূর কলিমা, নূর ফাতেমা, ৭ নম্বর ক্লাস্টারের ওমর হামজা, শাহিনা আক্তার, রুহুল আমিন, ১০ নম্বর ক্লাস্টারের খায়ের হোসেন, হামিদা বেগম, মোস্তফা কামাল, নূর ফাতেমা, ১০ নম্বর ক্লাস্টারের মুবিনা খাতুন, ৭ নম্বর ক্লাস্টারের নজির হোসেনের ছেলে আক্তার উল্যা, তার স্ত্রী সাবিকুন নাহার, সাদেকা বিবি, হায়দারা বিবি।

আটককৃত দালালরা হলো- হাতিয়া উপজেলার চৌধুরী গ্রামের অচি আলমের ছেলে হানিফ, রেহেনীয়া গ্রামের আমিন উল্লাহর ছেলে শামীম ও চরগেসিয়া গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে শামীম। শুক্রবার সকালে আটককৃত রোহিঙ্গাদের ভাসানচর থানায় সোপর্দ করা হয়েছে।

ভাসানচর থানার ওসি রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে। ওই মামলায় তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

এর আগে, একই রাতে রোহিঙ্গা আশ্রয়ণ কেন্দ্র থেকে পালানোর সময় আরো ১৮ জন রোহিঙ্গাকে হাতিয়ার চেয়ারম্যান ঘাট এলাকা থেকে আটক করে স্থানীয়রা। পরে ওই রাতেই তাদের ক্যাম্পে নিয়ে যায় পুলিশ।

ডেইলি বাংলাদেশ/এআর