১০ কেজি চালের জন্য ভাতিজার হাতে চাচা খুন

ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১,   কার্তিক ৫ ১৪২৮,   ১২ রবিউল আউয়াল ১৪৪৩

১০ কেজি চালের জন্য ভাতিজার হাতে চাচা খুন

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৯ ১৬ সেপ্টেম্বর ২০২১  

হাসপাতালে পুলিশ ও নিহতের স্বজনদের ভিড়

হাসপাতালে পুলিশ ও নিহতের স্বজনদের ভিড়

বরগুনার আমতলীতে ১০ কেজি চালের জন্য ভাতিজার হাতে চাচা খুন হয়েছেন। এ ঘটনায় লাশ উদ্ধার ও দুইজনকে আটক করেছে পুলিশ। চাচাতো ভাইয়ের ছেলে সাগরের ছুরিকাঘাতে চাচাতো নুরুল ইসলাম নামের এক কৃষক খুন হয়েছে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরগুনা মর্গে প্রেরন করেছে। এ ঘটনার সাথে জড়িত আলানুর মুন্সি  ও তার মা আলেয়া বেগমকে আটক করেছে পুলিশ। 

বৃহস্পতিবার ওই উপজেলার সেকান্দারখালী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম ওই গ্রামেরই বাসিন্দা। ঘাতক সাগর তার চাচাতো ভাইয়ের ছেলে।

আটককৃতরা হলেন- নিহতের চাচি আলেয়া বেগম ও তার ছেলে আলমগীর ওরফে আলানুর মুন্সি।

জানা গেছে, আলেয়া বেগম গত বছর তার চাচাতো ভাসুরের ছেলে নুরুল ইসলাম মুন্সির স্ত্রী রানী বেগমের কাছ থেকে ১০ কেজি চাল ধার নেন। ওই চাল এক বছরেও পরিশোধ করেননি। বৃহস্পতিবার সকালে চাচি শাশুড়ি আলেয়া বেগমের কাছে ওই চাল ফেরত চান রানী বেগম। এতে ক্ষিপ্ত হয়ে আলেয়া বেগম, তার ছেলে আলমগীর ওরফে আলানুর মুন্সি, নাতি সাগর মুন্সি ও মেয়ের জামাই খলিল সিকদার দেশীয় অস্ত্র নিয়ে নুরুল ইসলামকে মারতে যায়। ওই সময় নুরুল ইসলাম মুন্সির ছোট ভাই হাসান মুন্সি আলমগীর ওরফে আলানুরকে বুঝিয়ে সরিয়ে দেন কিন্তু আলানুরের ছেলে সাগর দরজা ভেঙে ভেতরে ঢুকে চাচা নুরুল ইসলাম মুন্সির পেটে ছুরিকাঘাত করে। ওই সময় তাকে সহযোগিতা করেন আলেয়া এবং তার দুই মেয়ে খালেদা ও আসমা।

প্রত্যক্ষদর্শী ও নিহতের ভাই হাসান মুন্সি এবং বোন মিনারা ও বিলকিস বেগম জানান, সাগরসহ বাকিরা ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে গুরুতর আহত নুরুল ইসলামকে উদ্ধার করে আমতলী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানায়, আলমগীর ওরফে আলানুর মুন্সির বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। তিনি ও তার ছেলে সাগর এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

আমতলী থানার ওসি মো. শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। এছাড়া ঘটনার সঙ্গে জড়িত আলমগীর ওরফে আলানুর মুন্সি ও তার মা আলেয়া বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ডেইলি বাংলাদেশ/এআর