সিভিল ড্রেসে কলেজে ঢুকে ছাত্রীর শ্লীলতাহানি ও ছাত্রকে মারধর

ঢাকা, শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ০৯ সফর ১৪৪৩

সিভিল ড্রেসে কলেজে ঢুকে ছাত্রীর শ্লীলতাহানি ও ছাত্রকে মারধর

প্রতিবাদ করায় হামলা-ভাঙচুর

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪১ ১৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২১:২৫ ১৫ সেপ্টেম্বর ২০২১

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়

ছাত্রী উত্ত্যক্ত, ছাত্রদের মারধরের প্রতিবাদ ও প্রবেশে বাঁধা দেওয়ায় টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ে হামলা চালিয়েছে বহিরাগতরা। বুধবার দুপুরে অধ্যক্ষ ভবনের জানালার কাঁচ, একটি ফ্যান, একাধিক চেয়ার ভাঙচুর করা হয়েছে। এছাড়া কলেজের প্রহরীকে মারধর ও শিক্ষকদের হুমকি দিয়েছে। এতে চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

শিক্ষকদের অভিযোগ, করোনা মহামারির কারণে দীর্ঘদিন কলেজ বন্ধ ছিল। গত ১২ সেপ্টেম্বর পুনরায় চালু হওয়ার পর কলেজ ইউনিফর্ম ছাড়াই শিক্ষা কার্যক্রম চলছে। ছাত্রছাত্রীরা সিভিল ড্রেসেই কলেজে আসছে। এ সুযোগে কলেজে বহিরাগতদের উপদ্রব বেড়েছে। তারা কলেজ প্রাঙ্গণে প্রবেশ করে ছাত্রীদের উত্ত্যক্ত ও ছাত্রদের মারধর করছে। প্রহরীরা বাধা দিয়েও তাদের আটকে রাখতে পারছে না, উল্টো বহিরাগতদের হাতে মারধরের শিকার হতে হচ্ছে। গত চারদিন ধরে এভাবেই চলছিল। বুধবার শিক্ষকরা বাধা দেওয়ায় বহিরাগতরা কলেজে ঢুকে শিক্ষক-প্রহরীদের ওপর হামলা ও ভাঙচুর করে।

বহিরাগতদের হামলা ভেঙে যায় কলেজের অধ্যক্ষ ভবনের জানালার কাঁচ

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষক জানান, বুধবার সকালে কলেজের বাণিজ্য বিভাগের প্রথমবর্ষের এক ছাত্রকে হাতুড়ি দিয়ে মারধর করে বহিরাগতরা। ঘটনাটি জানাজানি হলে মারধরের শিকার ওই ছাত্রকে জিজ্ঞাসাবাদের জন্য অধ্যক্ষের কক্ষে ডেকে আনা হয়। ওই সময় মারধরের ঘটনায় জড়িত বহিরাগতদের নেতা বায়েজিদ বোস্তামী অধ্যক্ষের কক্ষে ঢুকে জানায় বিষয়টি মীমাংসা হয়েছে। এরপর তাকে বাইরে যেতে বললে সে ক্ষুব্ধ হয়ে সহযোগীদের নিয়ে অধ্যক্ষ ভবনের জানালার কাঁচ, একটি ফ্যান, একাধিক চেয়ার ভাঙচুর করে এবং কলেজের এক প্রহরীকে মারধর করে। ঘটনাটি পুলিশকে জানালে শিক্ষকদের গালিগালাজ ও হুমকি দিয়ে কলেজ থেকে বের হয়ে যায় বায়েজিদ বোস্তামীসহ বহিরাগতরা।

কলেজের একাধিক ছাত্রীর অভিযোগ, ১২ সেপ্টেম্বর কলেজের দ্বিতীয়বর্ষের এক ছাত্রীর শ্লীলতাহানি করে বহিরাগতদের একটি গ্রুপ। ওই বিষয় মীমাংসা করে কলেজ কর্তৃপক্ষ। এরপর থেকেই বহিরাগতরা কলেজে ঢুকে ছাত্রীদের উত্ত্যক্ত করতে শুরু করে। পরপর দুইদিন ছাত্রদের মারধর ও শিক্ষকদের সঙ্গে বহিরাগতদের কথা কাটাকাটির ঘটনা ঘটেছে। এতে শিক্ষক ও ছাত্রছাত্রীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

কলেজে ঢুকে ফ্যান-চেয়ারসহ অসংখ্য মালামাল ভাঙচুর করে বহিরাগতরা

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ আমিনুল ইসলাম উজ্জল বলেন, হামলার বিষয়টি জেলা প্রশাসক ও কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি ড. আতাউল গণি স্যারকে অবগত করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান বলেন, এ ঘটনায় জড়িত বায়েজিডের নাম উল্লেখসহ বহিরাগত একাধিক যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে।

টাঙ্গাইল সদর মডেল থানার ওসি (নিরস্ত্র) সালাউদ্দিন বলেন, অভিযোগ পেয়ে আমরা কলেজ প্রাঙ্গণ পরিদর্শন করেছি। সত্যতা পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডেইলি বাংলাদেশ/এআর/আরএম