চকবাজারের উপ-নির্বাচন: প্রার্থী হওয়ার দৌড়ে টিকলেন ২৪ জন

ঢাকা, রোববার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

চকবাজারের উপ-নির্বাচন: প্রার্থী হওয়ার দৌড়ে টিকলেন ২৪ জন

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৩৬ ১৫ সেপ্টেম্বর ২০২১  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের উপ-নির্বাচনে একজনের মনোনয়ন বাতিল হয়েছে। আয়কর রিটার্ন দাখিল না করায় তার মনোনয়ন বাতিল করেন চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন। এছাড়া মঙ্গলবার বাকি ২৪ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন তিনি।

মনোনয়ন বৈধ যাদের তারা হলেন- আবুল কালাম চৌধুরী, মোহাম্মদ সেলিম রহমান, দেলোয়ার হোসাইন, নোমান চৌধুরী, মো. শাহিদুল আজম, মেহেরুন্নেসা খানম, মোহাম্মদ নাজিম উদ্দিন, মো. মজিবুর রহমান, কাজী মোহাম্মদ ইমরান, মোহাম্মদ দেলোয়ার হাসান, মো. আলী আকবর হোসেন, শওকত ওসমান, মোহাম্মদ নূরুল হুদা, মোহাম্মদ আবদুর রউফ, মোহাম্মদ সামশেদ নেওয়াজ, নুর মোস্তফা টিনু, মমতাজ খান, আজিজুর রহমান, মোহাম্মদ জাবেদ, মো. আলাউদ্দীন, কায়সার আহমেদ, মো. রুবেল সিদ্দিকী, ইয়াসমিন আহমেদ ও একেএম সালাউদ্দিন।

নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, তফসিল ঘোষণার পর থেকে ২৮ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। এর মধ্যে সোমবার শেষ দিন পর্যন্ত ২৫ জন মনোনয়নপত্র জমা দেন। সেসব মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আয়কর রিটার্ন দাখিল না করায় কাজল প্রিয় বড়ুয়া নামে একজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। ১৯ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে। ভোটগ্রহণ হবে ৭ অক্টোবর।

গত বছরের ১৮ মার্চ রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওয়ার্ডটির তৎকালীন কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু। এরপর চলতি বছরের ১৬ জুন ওই ওয়ার্ডের কাউন্সিলর পদ শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই সঙ্গে ওয়ার্ডটিতে উপ-নির্বাচন আয়োজনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন সচিব বরাবর চিঠি দেওয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ