চালককে হত্যা করে ভ্যান ছিনতাই

ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮,   ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

চালককে হত্যা করে ভ্যান ছিনতাই

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১০ ১০ আগস্ট ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফরিদপুরের সালথায় লাভলু শেখ নামে এক চালককে হত্যা করে তার ব্যাটারিচালিত ভ্যান ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে উপজেলার আটঘর ইউনিয়নের ডাঙ্গী জয়কালী এলাকার মেল মাঠ থেকে লাশটি উদ্ধার করেছে পুলিশ।

নিহত লাভলু ফকির মীরকান্দী গ্রামের হোসেন ফকিরের ছেলে। তিনি প্রায় ৭ মাস আগে ৪৬ হাজার টাকা দিয়ে ব্যাটারিচালিত ভ্যান কিনেন। সেটি পুটিয়া-জয়কালী-আগঘর এলাকায় ভাড়ায় চালিয়ে সংসার চালাতেন। 

নিহতের স্ত্রী হনুফা বেগম জানান, কিছুদিন আগেই তার স্বামী ভ্যানের ব্যাটারি পাল্টিয়েছেন। সোমবার (৯ আগস্ট) সকাল ৯টার দিকে তিনি বাড়ি থেকে ভ্যান নিয়ে বের হন। রাতে না ফেরায় অন্য ভ্যান চালকদের তার কাছে খোঁজ খবর নেন। গ্রামের বিভিন্ন যায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাইনি। সকালে ৭টার দিকে খবর পাই যে, তার লাশ ডাঙ্গী জয়কালী মেল মাঠে পড়ে আছে।

নিহতের পিতা হোসেন ফকির বলেন, লাবলু শেখ খুব সহজ-সরল প্রকৃতির ছিলেন। জানামতে তার কোনো শত্রু ছিলনা। সম্ভবত ভ্যানটি ছিনতাইয়ের জন্যই এমনভাবে তাকে হত্যা করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আসল খুনিদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, লাভলু ফকিরের গলায় পাটের রশি পেঁচানো। ঘটনাস্থলে পৌঁছে হত্যার প্রাথমিক আলামত উদ্ধার করেছে সালথা থানা পুলিশ।

স্থানীয়রা জানায়, একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র এর সঙ্গে জড়িত। যারা এভাবে ভ্যান ছিনতাইয়ের পর তাদের চক্রের অন্য সদস্যদের মাধ্যমে সেটি বিক্রি করে দেয়। সামান্য এই ভ্যানের জন্য তারা খুন করতেও দ্বিধা করেনা।

সালথা থানার ওসি মো. আশিকুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে সালথা থানা পুলিশ লাশ উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে, ভ্যানচালক লাবলুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য ফরিদপুর মর্গে পাঠানো হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/আরএম