কক্সবাজারে ১২ কোটি ৩০ লাখ টাকার ইয়াবা উদ্ধার 

ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮,   ১৫ সফর ১৪৪৩

কক্সবাজারে ১২ কোটি ৩০ লাখ টাকার ইয়াবা উদ্ধার 

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৭ ৫ আগস্ট ২০২১  

৪ লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার

৪ লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের উখিয়ায় ৪ লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১২ কোটি ৩০ লাখ টাকা বলে জানিয়েছেন বিজিবি। 

বুধবার ভোর ৩টার দিকে উপজেলার সদর রাজাপালং ইউপির ৭ নম্বর ওয়ার্ডের করইবনিয়া থেকে এসব  ইয়াবা উদ্ধার করা হয়। তবে এ সময় পাচারকারীদের কেউ আটক হননি।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর আভিযানিক দল উখিয়ার করাইবুনিয়ায় ইয়াবা ব্যবসায়ীদের পাচারকৃত বিপুল পরিমাণ ইয়াবা রাখার গোপন স্থানে হানা দিয়ে ব্যাপক তল্লাশি করে পাহাড়ে লুকিয়ে রাখা বস্তাভর্তি ৪১ কার্ড ইয়াবা উদ্ধার করে। যার মধ্যে ৪ লাখ ১০ হাজার ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১২ কোটি ৩০ লাখ টাকা।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবা নিয়ে ফেরত আসার সময় চোরাকারবারিরা দলবলসহ দেশীয় অস্ত্র, লোহার রড এবং রামদা নিয়ে টহলদলের ওপর আকষ্মিকভাবে আক্রমণ করার চেষ্টা করলে বিজিবি টহলদল কৌশলগত অবস্থান গ্রহণ করে তাদের জান-মাল রক্ষার্থে চোরাকারবারিদের লক্ষ্য করে চার রাউন্ড গুলি করলে চোরাকারবারিরা দ্রুত গহীন জঙ্গলের দিকে পালিয়ে যায়। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন বিজিবি'র ওই কর্মকর্তা। 

ডেইলি বাংলাদেশ/এমকে