অপবাদে ভেঙে গেল বোনের বিয়ে, প্রতিবাদ করায় ভাইকে হত্যা

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

অপবাদে ভেঙে গেল বোনের বিয়ে, প্রতিবাদ করায় ভাইকে হত্যা

রংপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৯ ৪ আগস্ট ২০২১   আপডেট: ২০:২০ ৪ আগস্ট ২০২১

রেজাউল করিম

রেজাউল করিম

রংপুরে কাউনিয়ায় বোনের বিয়ে ভেঙে দেওয়ার প্রতিবাদ করায় রেজাউল করিম নামে এক যুবককে পিটিয়ে হত্যা করেছে বখাটেরা।

মঙ্গলবার রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। নিহত রেজাউল উপজেলার বালাপাড়া ইউনিয়নের হরিচরণ লস্কর গ্রামের সোহরাব আলীর ছেলে। তিনি ঢাকায় একটি কোম্পানিতে চাকরি করতেন।

কাউনিয়া থানার ওসি মো. মাসুমুর রহমান জানান, রেজাউলের চাচাতো বোনের বিয়ের আলাপ চলছিল। সম্প্রতি বরপক্ষের লোকজন কনেকে দেখতে আসেন। কিন্তু বরপক্ষের লোকজনকে কনের নামে মিথ্যা বানোয়াট অপবাদ দিয়ে নানা কথা বলেন প্রতিবেশী সিদ্দিক হোসেনের ছেলে আরিফুল ইসলাম। এতে মেয়েটির বিয়ে ভেঙে যায়। এর প্রতিবাদ করেন মেয়েটির চাচাতো ভাই রেজাউল করিম। এতে আরিফুল ক্ষিপ্ত হন।

এরই জেরে ২৮ জুলাই সকালে রেজাউলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান আরিফুল ও তার লোকজন। পরে রাস্তায় ফেলে পিটিয়ে আহত করেন। এ সময় নাতিকে বাঁচাতে গেলে রেজাউলের নানা জহুর উদ্দিনকেও মারধর করেন তারা। গুরুতর অবস্থায় রেজাউল ও তার নানাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্থানীয়রা। তবে অবস্থার অবনতি হওয়ায় রেজাউলকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে তিনি মারা যান।

এ ঘটনায় ২ আগস্ট ছয়জনের বিরুদ্ধে থানায় মামলা করেন নিহতের মা। মামলার পর ওই রাতেই আসাদুল নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর