২৫ হাজার করে টাকা পাচ্ছে বজ্রপাতে মৃত ১৬ জনের পরিবার

ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১১ সফর ১৪৪৩

২৫ হাজার করে টাকা পাচ্ছে বজ্রপাতে মৃত ১৬ জনের পরিবার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৭ ৪ আগস্ট ২০২১   আপডেট: ১৬:১৮ ৪ আগস্ট ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে মৃত ১৬ জনের পরিবার ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা পাচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে মরদেহ দাফনে এ সহায়তা দেওয়া হচ্ছে। 

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত ডিসি (সার্বিক) জাকিউল ইসলাম বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে মৃত প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এই সহায়তা মরদেহ দাফনের জন্য। এছাড়া আহতরাও চিকিৎসার জন্য সহায়তা পাচ্ছেন। 

শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, এখন পর্যন্ত তারা বজ্রপাতে ১৬ জনের মৃত্যুর তথ্য পেয়েছেন। এর মধ্যে ১৬ জনই চাঁপাইনবাবগঞ্জ সদরের বাসিন্দা। অন্যজন নৌকার মাঝি রফিকুল ইসলাম। তিনি শিবগঞ্জের পাঁকা ইউনিয়নের দক্ষিণপাকা এলাকার বাসিন্দা। জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনি নিজেই মৃতদের পরিবারকে সহায়তার ২৫ হাজার টাকা পৌঁছে দিতে যাচ্ছেন।

বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দক্ষিণ পাঁকা এলাকার পদ্মাপাড়ে যাত্রীবোঝাই নৌকায় বজ্রপাতের ঘটনা ঘটে। ওই নৌকাটিতে মাঝিসহ অন্তত ৫৫ জন যাত্রী ছিলেন। যাদের অধিকাংশই বউভাতের অনুষ্ঠানে যোগ দিতে নদী পার হচ্ছিলেন। 

শিবগঞ্জ থানার ওসি ফরিদ উদ্দিন জানান, নৌকাটি দক্ষিণ পাঁকা গ্রামের ঘাটে এসে পৌঁছার পরপরই বজ্রপাতের ঘটনা ঘটে। এতে নৌকাটি ক্ষতগ্রস্ত হয়। প্রাথমিকভাবে জানা গেছে মৃতের সংখ্যা ১৬ জন। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

ডেইলি বাংলাদেশ/জেএস