১২ ঘণ্টা পর সেন্টমার্টিনে ফিরল ট্রলারে আটকে পড়া যাত্রীরা

ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

১২ ঘণ্টা পর সেন্টমার্টিনে ফিরল ট্রলারে আটকে পড়া যাত্রীরা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৯ ৪ আগস্ট ২০২১   আপডেট: ১৫:৪০ ৪ আগস্ট ২০২১

সেন্টমার্টিনে পৌঁছায় ট্রলারটি

সেন্টমার্টিনে পৌঁছায় ট্রলারটি

প্রায় ১২ ঘণ্টা পর আটকাপড়া ট্রলার দুটি কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন তীরে ফিরেছে। বুধবার ভোর ৫টার দিকে সেন্টমার্টিন জেটিতে পৌঁছান ট্রলারে থাকা নারী-শিশুসহ ৪০ যাত্রী।

জানা গেছে, মঙ্গলবার বিকেল ৫টার দিকে গণযাত্রীবাহী একটি ট্রলার সেন্টমার্টিনের উদ্দেশ্যে টেকনাফ ছেড়ে যায়। মিয়ানমার সীমান্ত নাইক্ষংদিয়ার পাশের চরে পৌঁছালে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ঠিকঠাক করতেই জোয়ারের পানি নেমে ভাটা হয়ে যায়। এতে চরে আটকা পড়ে ট্রলারটি। চালক অপর একটি ট্রলারকে উদ্ধারের জন্য খবর দেয়। ট্রলারে পুরুষের পাশাপাশি ৪০ জন নারী ও শিশু ছিল। তারা দীর্ঘ ১২ ঘণ্টা উদ্বেগ উৎকণ্ঠায় ছিলেন।

এর মধ্যে অনেকেই টিকা দিতে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গিয়েছিলেন। বাকিরা মালামাল নিয়ে সেন্টমার্টিনে ফিরছিলেন। সেন্টমার্টিন থেকে অপর একটি ট্রলার উদ্ধারে গেলে সেটিও চরে আটকা পড়ে। পরে টেকনাফ উপজেলা প্রশাসনের পরামর্শক্রমে উদ্ধারে যায় অপর দুটি ট্রলার। ট্রলার দুটি জোয়ারের ভাটার কারণে বেশ কিছু সময় উদ্ধারের কাজ চালাতে পারেনি। পরে জোয়ার এলে ট্রলার দুটি উদ্ধার করে বুধবার ভোর ৫টার দিকে সেন্টমার্টিনের জেটিতে নিয়ে আসে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ বলেন, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে একটি যাত্রীবাহী ট্রলার সেন্টমার্টিন যাওয়ার উদ্দেশ্যে টেকনাফ ছেড়ে আসে। নৌপথের নাইক্ষ্যংদিয়ার কাছাকাছি পৌঁছালে ট্রলারটি একটি চরের মধ্যে আটকা পড়ে। পরে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। ওই ট্রলারে ৩০ জনের বেশি যাত্রী ছিল। দ্রুত তাদের উদ্ধারে অপর একটি ট্রলারে গেলে দ্বিতীয় ট্রলারটিও আটকে যায়। পরে আরো দুটি ট্রলারের মাধ্যমে তাদের উদ্ধার করা হয়েছে।

টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী জানান, ট্রলার দুটি উদ্ধারের জন্য কোস্টগার্ডের সহযোগিতায় আরো দুটি ট্রলার পাঠিয়ে উদ্ধার করা হয়। উদ্বেগ উৎকণ্ঠায় থাকলেও সবাই নিরাপদে বাড়িতে ফিরেছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর