গভীর সাগরে জেলেদের দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৩ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

গভীর সাগরে জেলেদের দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৫০ ৪ আগস্ট ২০২১  

গভীর সাগরে জেলেদের দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

গভীর সাগরে জেলেদের দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

বঙ্গোপসাগরে জাল বসানোর সীমানা (ফাঁড়) নিয়ে জেলেদের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় একটি ফিশিং ট্রলার পানিতে ডুবে যায়। সেই ট্রলারে থাকা একজন নিহত হয়েছেন বলে দাবি করছেন উপকূলে ফিরে আসা জেলেরা। এছাড়া নিখোঁজ রয়েছেন আরো দুজন।

মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়ন অংশে এ ঘটনা ঘটে। নিহতের নাম নাছির উদ্দিন। তিনি ওই ইউপির কদম রসূল এলাকার বাসিন্দা।

নিখোঁজরা হলেন- একই এলাকার ইসলাম মিয়ার ছেলে ফোরকান ও প্রেমাশিয়া এলাকার সাইফুল ইসলাম।

উপকূলে ফিরে আসা জেলে মো. জসিম উদ্দিন বলেন, সকালে খানখানাবাদ থেকে মাঝিমাল্লাসহ ২২ জন জেলে নিয়ে গভীর সাগরে বাঁশখালীর সীমান্ত এলাকায় জাল বসানোর চেষ্টা করা হয়। দুপুরে সেই স্থানটি নিজেদের বলে দাবি করে আনোয়ারা উপজেলার গহিরার একদল জেলে। ওই সময় তর্ক-বিতর্কের একপর্যায়ে তারা হামলা চালিয়ে আমাদের বোট ডুবিয়ে দেয়। এতে বোটে থাকা নাসির উদ্দিন ডুবে যায়। 

পশ্চিম বাঁশখালী উপকুলীয় মৎস্য সমবায় সমিতির সভাপতি তারেকুল ইসলাম বলেন, নাসির উদ্দিনের মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি। তবে মরদেহ খুঁজে পাওয়া যাচ্ছে না।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. বদরুদ্দিন চৌধুরী বলেন, সকালে খানখানাবাদ থেকে জেলেরা সাগরে মাছ ধরতে গেলে আনোয়ারার গহিরা জেলেরা জাল বসাতে বাঁধা দিয়ে হামলা করে। এতে নাসির উদ্দিন নামের এক জেলের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। দীর্ঘ ৬ ঘণ্টা খোঁজ করার পরেও তার সন্ধান পাওয়া যায়নি।

বাঁশখালী থানার ওসি মোহাম্মদ শফিউল কবির বলেন, এক জেলে নিহতের বিষয়টি জেনেছি। তবে মরদেহ পাওয়া যায়নি। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। কোস্টগার্ডকেও জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে